• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

৫ মণ হরিণের মাংসসহ বোট আটক

  বরগুনা প্রতিনিধি

১৮ মে ২০১৯, ১৩:১৮
হরিণের মাংস
জব্দ করা হরিণের মাংস (ছবি : সংগৃহীত)

বরগুনার পাথরঘাটা উপজেলার চরলাঠিমারা তীরবর্তী বনফুল আবাসন সংলগ্ন একটি ছোট খাল থেকে হরিণের দুটি মাথা ও দুটি চামড়াসহ প্রায় ৫ মণ  মাংস জব্দ করা হয়েছে। এ সময় হরিণ ধরার ফাঁদসহ একটি ছোট ট্রলার আটক করা হয়। 

শনিবার (১৮ মে) ভোর রাত সাড়ে ৩টার দিকে বনবিভাগের চরলাঠিমারা বিটের কর্মকর্তা মো. বদিউজ্জামান খান সোহাগের নেতৃত্বে এগুলো জব্দ করা হয়। 

বন অফিসের বিট কর্মকর্তা জানান, বঙ্গোপসাগর তীরবর্তী বনফুল আবাসন সংলগ্ন একটি ছোট খালে হরিণের মাংস নিয়ে অবস্থান করছিল। রাত এলাকাবাসী টের পেয়ে ট্রলারের কাছে যাওয়া মাত্রই ট্রলারে থাকা লোকজন পালিয়ে যায়। পরে বনবিভাগের লোকজনকে খবর দিলে ঘটনাস্থলে গিয়ে মাংস ও ট্রলার জব্দ করে। তাৎক্ষণিক পাথরঘাটা থানা পুলিশকে জানালে পুলিশ ও কোস্টগার্ড ঘটনাস্থলে হাজির হন। ৮টি  জীবিত হরিণ জবাই করা হয়েছে বলে ধারণা করেন তারা।

পাথরঘাটা কোস্টগার্ডের স্টেশনের কমান্ডার সাব লেফটেন্যান্ট জহুরুল ইসলাম জানান, বোটের মাঝি মো. ইলিয়াসের বাবা আব্দুর রহমান সিকদার এলাকায় হরিণ পাচারকারী হিসেবে চিহ্নত। ওই ট্রলারটি আব্দুর রহমান সিকদারের বলে এলাকাবাসী নিশ্চিত করেছেন। দুই বস্তা হরিণ ধরার ফাঁদসহ ট্রলারটি বন বিভাগের জিম্মায় রয়েছে। ভ্রাম্যমাণ আদালতের নিদের্শনা পেলে মাংসগুলো মাটি চাপা দেয়া হবে। বন্য প্রাণী সংরক্ষণ আইনে মামলার প্রস্তুতি চলছে।

ওডি/এসজেএ

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড