• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাছে বাঁধা তরুণীর ছবি ফেসবুকে, নির্যাতনকারীকে খুঁজছেন মন্ত্রী

  অধিকার ডেস্ক    ২১ এপ্রিল ২০১৯, ১০:১০

ফেসবুকে ভাইরাল হওয়া তরুণীর সেই ছবি।

বান্দরবানের লামা উপজেলায় গাছে বাঁধা এক কিশোরীর ছবি ঘুরছে ফেসবুকে। ওই তরুণীকে গাছে বেঁধে নির্যাতন করার এই চিত্রটি এরই মধ্যে ভাইরাল ফেসবুকে। ছবিটি দেখে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিন্দার ঝড় তুলছেন ব্যবহারকারীরা।

বিষয়টি এড়িয়ে যায়নি ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বারের চোখেও। মন্ত্রীর নজরে পড়ায় তিনি জানতে চেয়েছেন, কিশোরীর নির্যাতনকারীর পরিচয়।

শনিবার (২০ এপ্রিল) তাহেরা বেগম জলি নামের এক ফেসবুক ব্যবহারকারী ওই তরুণী নির্যাতনের ছবিটি ফেসবুকে পোস্ট করেন। ক্যাপশনে তিনি লেখেন, ‘হে সভ্যতা শিহরিত হও’।

তিনি লেখেন, ‘গত ১০০ দিনে আমাদের দেশে ৩৯৬ জন নারী শিশু হত্যা, ধর্ষণ ও নির্যাতনের শিকার হয়েছে। এই খবরগুলো প্রকাশ্যে এসেছে। দুর্ঘটনার একটা বড় অংশ লোকচক্ষুর আড়ালেই থেকে যায়। ইট-পাথরের কারাগারে তারপরও পরম সুখে আছি আমরা।’

এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। একপর্যায়ে ঐ পোস্টটি চোখে পড়ে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বারের।

এরপরে ইমতিয়াজ কানন নামের এক ফেসবুক ব্যবহারকারীর ওয়াল থেকে ছবিটি শেয়ার করে নির্যাতনকারীর পরিচয় জানতে চেয়ে মন্ত্রী তার ফেসবুকে লেখেন, ‘কোনো সভ্য সমাজে কি এমনটি ঘটতে পারে? একটি কিশোরীকে এভাবে অত্যাচার করার জন্য বেঁধে রাখাটাই কি কোনো সভ্য মানুষ করতে পারে? অনুগ্রহ করে খুঁজে বের করুন—অপরাধী কে। লামায় কি কেউ নেই?’

মন্ত্রীর করা পোস্টের পরে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপ্পেলা রাজু নাহারের সাথে কথা বলে জানা যায়, গত বছর বান্দরবানের লামা উপজেলার ফাইচং এলাকায় একটি সংঘর্ষের ঘটনা ঘটে। তখন ওই ঘটনার পর একটি দল অপর দলের লোকজনকে পুনরায় মারধরের জন্য এসে ওই কিশোরীকে গাছের সঙ্গে বেঁধে রাখে।

ওসি বলেন, গত বছরের ঘটনার ছবি ফেসবুকে কারও ওয়াল থেকে হয়তো মেমোরিতে আসে পরে তিনি হয়তো আবার শেয়ার দেন আর এতেই ছড়িয়ে পড়েছে ছবিটি। লামায় এ ধরনের কোনো ঘটনা ঘটলে অপরাধীরা ছাড় পাবেন না বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

ওডি/এসএস

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড