• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্ত্রীর শরীরে কেরোসিন ঢেলে আগুন দিলো স্বামী

  অধিকার ডেস্ক    ১৮ এপ্রিল ২০১৯, ১০:৫৫

হাসি বেগম
নিহত হাসি বেগম (ছবি : সংগৃহীত)

রাজধানীতে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার পর লাশে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দিয়েছে স্বামী বলে অভিযোগ উঠেছে। এই ঘটনায় অভিযুক্ত স্বামীকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১৭ এপ্রিল) রাজধানীর দক্ষিণ মুগদার ব্যাংক কলোনির একটি বাসায় এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত ওই নারীর নাম হাসি বেগম (২৭)। এই ঘটনায় তার বাবা শেখ আলতাফ ঢালি মুগদা থানায় হত্যা মামলা দায়ের করেন। সেই মামলায় অভিযুক্ত স্বামী কমল হোসেনকে (৩০) গ্রেফতার করে পুলিশ।

বছরখানেক প্রেমের সম্পর্কের পর দুজন আট মাস আগে বিয়ে করেছিলেন বলে জানা যায়। এই বিষয়ে মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণয় কুমার সাহা বলেন, হাসি ও তার স্বামী কমল দুজনেরই ছিল দ্বিতীয় বিয়ে। বিচ্ছেদের পর প্রথম স্বামী সুজনের সঙ্গে হাসি বেগমের যোগাযোগ ছিল। আটকের পর এই দাবি করেন কমল। এ নিয়ে হাসি ও কমলের মধ্যে দাম্পত্য কলহ ছিল। এ কারণে স্ত্রীকে গলাটিপে হত্যা করেন কমল।

হত্যাকাণ্ডের আলামত মুছে ফেলার জন্য হাসির শরীরে কেরোসিন দিয়ে আগুন ধরিয়ে দেন কমল বলে জানিয়ে ওসি বলেন, নিহতের শরীরের আনুমানিক ৪৫ শতাংশ পোড়া ছিল।

তিনি আরও জানান, বর্তমানে কমলকে গ্রেফতার করে থানায় রাখা হয়েছে। পুরো ঘটনাটি তদন্ত করা হচ্ছে। ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে। ঢামেকের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ বলেন, নিহত হাসির শরীরের বিভিন্ন স্থানে ঝলসানো ছিল। তার নেক টিসু সংগ্রহ করে প্যাথলজিতে পাঠানো হয়েছে। ওই প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

এদিকে গত ৬ এপ্রিল শরীরে কেরোসিন ঢেলে মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে হত্যার চেষ্টা করা হয়। এই ঘটনায় দীর্ঘ পাঁচ দিন মৃত্যুর সাথে হাসপাতালে লড়াইয়ের পর ১০ এপ্রিল রাত ৯টার দিকে মারা যান নুসরাত। যদিও এই হত্যাকাণ্ড বাস্তবায়নের পিছনে ছিল দীর্ঘ পরিকল্পনা। তবে শরীরে জীবন্ত কেরোসিন ঢেলে এমন হত্যাকাণ্ডে ইতোমধ্যেই দেশব্যাপী ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে। প্রতিবাদের ঝড় উঠেছে বিভিন্ন মহলে। এরই মধ্যে আবারও শরীরে কেরোসিন ঢেলে আগুন দেওয়ার ঘটনা ঘটলো।

ওডি/এআর

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড