• বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন

বাস চালানোর লাইসেন্সই ছিল না চালকের, ১০ দিনের রিমান্ড আবেদন

  অধিকার ডেস্ক    ২০ মার্চ ২০১৯, ১৫:৫৯

সুপ্রভাত পরিবহনের সেই চালক

রাজধানীর বসুন্ধরা গেট এলাকায় আবরার আহমেদ চৌধুরীকে চাপা দেওয়া ‘সুপ্রভাত’ বাসের চালকের ভারী যান চালানোর লাইসেন্সই ছিল না। হালকা যান চালানোর লাইসেন্স নিয়ে তিনি বাসের মতো ভারী যান চালাচ্ছিলেন বলে জানিয়েছেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম।

বুধবার (২০ মার্চ) মেয়র আতিকুল আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে গিয়ে এ তথ্য জানান।

এ দিকে, গুলশান থানার ওসি আবু বকর সিদ্দিকী জানিয়েছেন, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরীকে চাপা দেয়া সুপ্রভাত পরিবহনের চালক সিরাজুল ইসলামের (২৪) ১০ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ।

তিনি বলেন, বুধবার বিকাল পৌনে ৩টার পর তাকে ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারীর আদালতে হাজির করে রিমান্ডের এ আবেদন জানানো হয়েছে।

আবরার নিহত হওয়ার পর নিরাপদ সড়কের দাবিতে দ্বিতীয় দিনের মতো বুধবার সকাল ১০টা থেকে রাস্তায় নামেন শিক্ষার্থীরা। রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার প্রবেশমুখে অবস্থান নেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসসহ (বিইউপি) বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েকশ শিক্ষার্থী।

মেয়র আতিক বলেন, ‘চালকের ভারী যান চালানোর লাইসেন্স ছিল না। যে চালক সুপ্রভাত পরিবহনের বাসটি চালাচ্ছিলেন, তার হালকা যান চলাচলের লাইসেন্স ছিল। এটি নিয়ে তিনি বাসের মতো ভারী যান চালাচ্ছিলেন। এটা কীভাবে সম্ভব! তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। আইন অনুযায়ী তার দ্রুত শাস্তির ব্যবস্থা করা হবে।’

এ সময় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, ‘সুপ্রভাত পরিবহনের সব বাসের সার্ভিস বন্ধ রাখা হয়েছে। দুর্ঘটনাকবলিত বাসটির রুট পারমিট বাতিল করা হয়েছে।’

শিক্ষার্থীদের দাবির বিষয়ে মেয়র বলেন, তাদের দাবি নিয়ে উচ্চপর্যায়ে আলোচনা হচ্ছে। দাবি পূরণের আশ্বাস দিয়ে ছাত্রদের ফিরে যেতে বলেন তিনি।

গতকাল মঙ্গলবার সকালে রাজধানীর নর্দ্দা এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় নিহত হন বিইউপির ছাত্র আবরার। ঘটনার পর সুপ্রভাত পরিবহনের ওই বাসের চালক সিরাজুল ইসলামকে আটক করা হয়। পরে গতকাল রাতে এ ঘটনায় গুলশান থানায় মামলা হয়।

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড