• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাহজালালে স্বর্ণবারসহ ৬ যাত্রী আটক

  নিজস্ব প্রতিবেদক

১৯ ফেব্রুয়ারি ২০১৯, ২১:২৯
শাহজালাল
ছবি : প্রতীকী

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শুল্ক গোয়েন্দা বিভাগ ৭৩০ গ্রাম স্বর্ণবার জব্দসহ ৬ যাত্রীকে আটক করেছে। শুল্ক গোয়েন্দা বিভাগ মঙ্গলবার বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করে।

শুল্ক গোয়েন্দা বিভাগ জানায়, গতকাল সোমবার (১৮ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৪টায় রিয়াদ থেকে BG 040 ফ্লাইট যোগে আগত ৬ জন যাত্রীর কাছ থেকে ৬ টি স্বর্ণবার ও ৪ টি রস্বর্ণ চেইনসহ মোট ৭৩০ গ্রাম স্বর্ণ জব্দ করা হয়।

শুল্ক কর্মকর্তারা জানান, ‘যাত্রীরা কোন প্রকার ঘোষণা ছাড়াই গ্রিন চ্যানেল অতিক্রম করে বাইরে বের হবার সময় বিশেষ কায়দায় যাত্রীর মানীব্যাগ, প্যান্ট ও হ্যান্ডব্যাগে লুকানো অবস্থা থেকে শুল্ক গোয়েন্দা দল তা উদ্ধার করে।’

গোয়েন্দা বিভাগ আরও জানায়, ‘গোপন সংবাদের মাধ্যমে শুল্ক গোয়েন্দা দল জানতে পারে BG 040 বিমান যোগে স্বর্ণ চোরাচালান হবে। এরই প্রেক্ষিতে রিয়াদ ফ্লাইটের BG 040 এর ১০ নং বেল্টে গোয়েন্দা দল নজর রাখে। নজরদারীর এক পর্যায়ে যাত্রীদেরকে শনাক্ত করা হয় এবং পর্যবেক্ষণে রাখা হয়। পরবর্তীতে যাত্রীরা গ্রিন চ্যানেল অতিক্রম করে বাইরে বের হওয়ার সময় তাদের তল্লাশি করা হয়। একপর্যায়ে যাত্রীদের তল্লাশি করে মোট ৬ টি স্বর্ণবার ও ২ টি রস্বর্ণ চেইন উদ্ধার ও আটক করা হয়।’

আটক স্বর্ণবারের মোট মূল্য প্রায় ৩৬ লাখ টাকা ।

ওডি/ এজেড

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড