• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

উগ্রবাদ প্রতিরোধে তরুণদের এগিয়ে আসার আহ্বান

  নিজস্ব প্রতিবেদক

১৩ ডিসেম্বর ২০১৮, ১৭:১৭
সাইবার ক্রাইম
ছবি : দৈনিক অধিকার

‘সমাজে সহনশীল আচরণ প্রতিষ্ঠা ও সহিংস উগ্রবাদ প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই। এজন্য সামাজিক সচেতনতামূলক নেতৃত্ব তৈরিতে তরুণ সমাজসহ সবাইকে এগিয়ে আসতে হবে।

বৃহস্পতিবার ১৩ ডিসেম্বর রাজধানীতে দিনব্যাপী এক কর্মশালায় এসব কথা বলেন সাইবার নিরাপত্তা প্রশিক্ষক ও গবেষক মেহেদী হাসান।

তিনি এসময় বলেন, উগ্রবাদী আচরণে সমাজে সহিংসতা ছড়ায়। এখন উগ্রবাদী প্রচারে প্রযুক্তিকে ব্যবহার করা হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও অনেকে বুঝে-না বুঝে উগ্রবাদী আচরণে শামিল হচ্ছে। এটিও এক ধরনের সাইবার অপরাধ।

বিশ্ব সাহিত্য কেন্দ্রের হলরুমে ‘সাইবার অপরাধ সচেতনতা ও সহিংস উগ্রবাদ প্রতিরোধ’ বিষয়ক প্রশিক্ষক প্রশিক্ষণ (টিওটি) কর্মশালা আয়োজন করে স্বেচ্ছাসেবী সংগঠন সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশন (সিসিএ ফাউন্ডেশন)। বেসরকারি সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশনের সম্প্রীতি প্রকল্পের পৃষ্ঠপোষকতায় আয়োজিত কর্মশালায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেন।

অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন সংগঠনের সভাপতি কাজী মুস্তাফিজ ও অফিস সম্পাদক মমিনুল ইসলাম। ইন্টারনেট ব্যবহারে গুজব ছড়ানো প্রতিরোধ, প্রযুক্তি ব্যবহারে সচেতনতা তৈরি, আচরণগত পরিবর্তন ও সুরক্ষার সংস্কৃতি গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন আলোচকরা।

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড