• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবালে নূর চাপায় শিক্ষার্থী নিহতের ঘটনায় সাক্ষ্য গ্রহণ  

  নিজস্ব প্রতিবেদক

০৭ নভেম্বর ২০১৮, ২০:৫৬
জাবালে নূর
ছবি : সংগৃহীত

জাবালে নূর এর যাত্রীবাহী বাস চাপায় রাজধানীর শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় ৩ সহপাঠী আদালতে সাক্ষ্য দিয়েছেন।

বুধবার (৭ নভেম্বর) বিকালে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ করেন। এর আগে একই আদালত আরও ৭ জনের সাক্ষ্য গ্রহণ করেন। পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য আগামীকাল বৃহস্পতিবার দিন ঠিক করেছেন আদালত।

ভিকটিমের সহপাঠী সাক্ষীরা হলেন- সোহেল রানা, মেহেদী হাসান সাগর ও মেহেদী হাসান জীবন। এই তিন শিক্ষার্থী ঘটনার দিন আহত হন। তারা ওই সম্পর্কেই সাক্ষ্য দিয়েছেন। এ নিয়ে মামলাটিতে ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

অভিযুক্ত আসামিরা হলেন- জাবালে নূর পরিবহনের দুটি বাসের মালিক শাহাদাত হোসেন ও জাহাঙ্গীর আলম, দুই চালক মাসুম বিল্লাহ ও জুবায়ের সুমন এবং দুই চালকের দুই সহকারী এনায়েত হোসেন ও কাজী আসাদ। এদের মধ্যে শাহাদাত হোসেনের মালিকানাধীন বাসটির চাপায় দুই শিক্ষার্থী মারা যায়। আসামিদের মধ্যে কাজী আসাদ ও জাহাঙ্গীর আলম পলাতক। বাকি চারজন কারাগারে।

মামলাটির তদন্ত কর্মকর্তা চার্জশিটে উল্লেখ করা হয়, ‘আসামি জোবায়ের সুমন ও মাছুম বিল্লাহ হালকা যান কার, জিপ ও মাইক্রোবাস চালানোর ড্রাইভিং লাইসেন্স সঠিক থাকলেও ৪১ সিটের বাস চালানোর ড্রাইভিং লাইসেন্স ছিল না। এছাড়া জব্দকৃত ৩টি বাসের কোনটিতেও কোনো প্রকার যান্ত্রিক ত্রুটি ছিল না। বাসের ড্রাইভার ও হেলপার নিয়োগের এখতিয়ার বাস মালিকের। অত্র মামলার আসামি ড্রাইভার ও হেলপারদের ড্রাইভিং লাইসেন্স ও বুদ্ধিমত্তা যাচাই ছাড়াই মালিক শাহদাত হোসেন ও জাহাঙ্গীর আলম তাদের নিয়োগ প্রদান করেন।’

উল্লেখ্য, গত ২৯ জুলাই দুপুরে কালশী ফ্লাইওভার এর কাছে এমইএস বাস স্ট্যান্ডে ১৫/২০ জন শিক্ষার্থী দাঁড়িয়ে ছিলেন। জাবালে নূর পরিবহনের একটি বাস ফ্লাইওভার থেকে নামার সময় মুখেই দাঁড়িয়ে যায়। এ সময় পেছন থেকে আরেকটি দ্রুতগতি সম্পন্ন জাবালে নূরের বাস ওভারটেক করে সামনে আসতেই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। তখনই চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায় দুইজন। ওই ঘটনায় ২৯ জুলাই দিবাগত রাতে ক্যান্টনমেন্ট থানায় মিমের বাবা জাহাঙ্গীর আলম এ মামলা দায়ের করেন। গত ৬ সেপ্টেম্বর ডিবি পুলিশের ইন্সপেক্টর কাজী শরিফুল ইসলাম ঢাকা মুখ্য মহানগর আদালতে চার্জশিট দাখিল করেন।

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড