• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

হোলি উৎসবে কলেজছাত্র খুন : ১৪ জনের বিরুদ্ধে চার্জশিট 

  নিজস্ব প্রতিবেদক

০১ নভেম্বর ২০১৮, ২০:০২
রওনক
নিহত রওনক (ছবি : সংগৃহীত)

পুরান ঢাকার শাখারী বাজার এলাকায় হোলি উৎসব থেকে ডেকে নিয়ে কলেজছাত্র রওনক হত্যা করা হয়। এ মামলায় ১৪ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১ নভেম্বর) মামলার তদন্ত কর্মকর্তা কোতয়ালী থানার ইন্সপেক্টর (তদন্ত) জানে আলম মুনশী এ চার্জশিট ঢাকা সিএমএম আদালতে জমা দেন।

চার্জশিটভূক্ত আসামিরা হলেন- ইয়াছিন আহম্মেদ ইমন (১৭), লিজা আক্তার ওরফে মাইসা আলম (১৬), রিয়াজ আলম ফারহান (১৯), আব্দুল ওয়াহিদ (১৩), ওমর ফারুক (১৬), ফাহিম আহম্মেদ এ্যাফ্রো (১৭), আল আমিন ওরফে ফারাবি খান (১৪), বোরহান উদ্দিন রাব্বানী ওরফে জিসান (১৬), তাহসীন হোসেন বিজয় (১৫), ইয়াছিন ইমন (২০), সজিব মাহমুদ (১৭), আবেদুর রহমান উৎসব (১২), ইয়াছিন আলী (১৭) ও আসিফ। ওমর ফারুক পলাতক রয়েছে। তদন্ত কর্মকর্তা তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার জারির আবেদন করেছেন।

রওনক হত্যার ঘটনায় আটক কয়েকজন

চার্জশিটভূক্ত ১৪ আসামির মধ্যে ফারহান, ইমন ও আসিফ বাদে ১১ জনই কিশোর।

তদন্ত কর্মকর্তা চার্জশিটে উল্লেখ করেন, গত ১ মার্চ ইমন রনকের প্রেমিকা মাইসার মাধ্যমে তাকে শাখারী বাজার হলি খেলা দেখার নাম করে ডেকে আনে। পরে পূর্ব পরিকল্পনার অংশ হিসেবে আসামিরা রনককে গালি-গালাজ, কিলঘুষি ও ছুরিকাঘাত করে মারাত্মক আহত ও রক্তাক্ত জখম করে। এরপরে হাসপাতালে নেয়ার পথে রনক মারা যায়।

তিনি আরও উল্লেখ করে বলেন, ঘটনার মূল নায়ক পরিকল্পনাকারী ইয়াছিন আহম্মেদ ওরফে ইমন। সে মাইসার মাধ্যমে রনককে ডেকে আনে ও ওয়াহিদের মাধ্যমে অন্যান্য বন্ধু-বান্ধব ও ছুরি সংগ্রহ করে।

ঘটনার দিন সকাল ১০টার সময় সূত্রাপুর থানাধীন লক্ষী- বাজার কেএফসির সামনে একত্রিত হয়ে হত্যার পরিকল্পনা করে। এরপর একে একে শাখারী বাজার শনি মন্দিরের সামনে আসে। মাইসার মাধ্যমে নিশ্চিত হয় রনক হলিতে আসছে। মন্দিরের সামনে ইমনের সাথে রনকের দেখা হলে ইমন তার সাথে কোলাকুলি করে। এরপর ফারহান এ্যাফ্রো রনককে ঘাড় ধরে এক পাশে ডেকে আনে। আল আমিন বলে- এটাই কি রনক? ওয়াহিদ বলে- শালারে মারস না কেন? তাহসীন বলে- হাত থাকতে মুখ দিয়া কী? তখন পরিকল্পনাকারী ইমন বলে- তুই বলছিলি না আমার মতো ১০/১২টা ইমন ডেইলী পয়দা করস। এরপর শুরু হয় মারপিট। প্রথমে এ্যাফ্রো একটা চড় মারে। তারপর উৎসব, সজিব, আসিফ, জিসান একে এক সবাই চড়-থাপ্পক, কিল-ঘুষি মারা শুরু করে।

ফাহান প্রথমে চাকু দিয়ে রনককে কোপ দেয়। ওমরও চাকু দিয়ে কোপ দেয়। এরপর রনক মারাত্মক রক্তাক্ত জখম অবস্থায় দৌড়ে একজন উকিলের চেম্বারে আশ্রয় নেয়। সেখান থেকে তাকে তারা বের করে একটি চায়ের দোকানের ওপর ফেলে দেয়। চায়ের দোকান তখন বন্ধ ছিল। দোকানটি ভেঙ্গে যায়।

এরপর তারা পালিয়ে গেলে রনকের বন্ধু ফাহিম ও মাসুম রনককে প্রথমে ন্যাশনাল মেডিকেল কলেজ ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রনকতে মৃত ঘোষণা করেন।

এই মামলায় চার্জশিটে ৪২ জনকে সাক্ষী করার কথা উল্লেখ রয়েছে।

পুলিশের দাবি জনৈক তরুণী মাইসার সঙ্গে আগে রওনকের প্রেম ছিল। রওনক মাইসার সঙ্গে সম্পর্ক ছিন্ন করে অপর একটি মেয়ের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়ে। কিন্তু এই দ্বিতীয় প্রেমিকাকে পছন্দ করতো অন্য আরেকটি ছেলে। ওই ছেলে সঙ্গে রওনক ওই প্রেম নিয়ে বিরোধে জড়িয়ে পড়ে। এনিয়ে ফেসবুকেও তাদের কথা কাটাকাটি হয় এবং একে অপরকে দেখে হুমকিও দেয়। পরে রওনকের পুরনো প্রেমিকাকে দিয়ে মোবাইল ফোনে ডেকে রওনককে পুরান ঢাকার শাঁখারী বাজারের হোলি উৎসবে নেয়া হয়।

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড