• মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপজ্জনক পরিবেশে চকলেট উৎপাদন, আটক ২

  অধিকার ডেস্ক

১৩ জানুয়ারি ২০২১, ১৫:৫৯
ভেজাল চকলেট
ভেজাল চকলেট (ছবি : সংগৃহীত)

বিপজ্জনক পরিবেশে চকলেটসহ বিভিন্ন শিশু খাদ্য উৎপাদনের অভিযোগে রাজধানীর পুরান ঢাকার চকবাজার থানার ইসলামবাগ এলাকার কামালবাগে সুভেল লজেন্স নামের একটি কারখানায় অভিযান চালানো হচ্ছে।

অবৈধভাবে শিশু খাদ্য উৎপাদনের অভিযোগে দুজনকে আটক করা হয়েছে। তারা হলো- চকলেট কারখানার কারিগর জাহের দফাদার ও কারখানার মালিক সোহেল ব্যাপারি।

বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে শুরু হওয়া অভিযানের নেতৃত্ব দিচ্ছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

এছাড়া অভিযানে বিএসটিআই ও নিরাপদ খাদ্য অধিদপ্তরের প্রতিনিধিরা উপস্থিত আছেন।

অভিযানের বিষয়ে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, পুরান ঢাকার ইসলামবাগের কামালবাগ এলাকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে একটি কারখানায় বিপজ্জনক পরিবেশে চকলেটসহ বিভিন্ন শিশু খাদ্য উৎপাদনের অভিযোগে অভিযান চালানো হচ্ছে। এ সময় কারাখানার মালিক ও একজন কারিগরকে আটক করা হয়েছে।

তিনি আরও বলেন, শিশুদের শরীর এমনিতে অনেক নাজুক। তাদের খাদ্যে পুষ্টির গুনাগুন থাকার কথা। কিন্তু এই কারখানাটিতে বিপজ্জনক পরিবেশে শিশুদের খাদ্য তৈরি করা হতো।

এই কারাখানার বিএসটিআই থেকে অনুমতি নেই জানিয়ে তিনি বলেন, এই কারখানাটির কোনো ধরনের অনুমোদন নেই। কিন্তু তারা অবৈধভাবে বিএসটিআইয়ের নকল লোগো ব্যবহার করছে।

তারা চকলেট তৈরিতে বিপজ্জনক ইন্ডাস্ট্রিয়াল রঙ ব্যবহার করার পাশাপাশি হাইড্রোজ কেমিক্যাল, মোম, গ্লুকোজ ব্যবহার করা হতো। এছাড়া কারখানাটিতে শিশু খাদ্য উৎপাদনের কোনো পরিবেশ নেই।

ওডি

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড