• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

টোকাই থেকে কোটিপতি 'মুচি জসিম', গুলিবিদ্ধ লাশ উদ্ধার

  অধিকার ডেস্ক    ০৭ সেপ্টেম্বর ২০১৮, ১৫:০২

মুচি জসিম
গাজীপুরের কালিয়াকৈরের আতঙ্ক জসিম ইকবাল ওরফে ‘মুচি জসিম' (ছবি : সংগৃহীত)

১৫-২০ বছর আগের কথা। শেষ যেদিন বাড়ি থেকে পালিয়ে ছিলেন ডানপিটে জসিম। ট্রেনের বগিতে বসে ছুটেছেন অজানার উদ্দেশ্যে। পেছনে ফেলে এসেছেন ট্রেনের হুইশেল... আর ঝিক ঝিক শব্দ...। ভাগ্য তাকে নিয়ে এসেছে কালিয়াকৈরের চন্দ্রায়। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি জসিমকে।

কিশোরগঞ্জের হোসেনপুর গ্রামের মৃত তোফাজ্জল হোসেনের ছেলে জসিম ইকবাল। বাড়ি থেকে পালিয়ে এসে কালিয়াকৈরের চন্দ্রা এলাকায় জুতা তৈরির একটি কারখানায় পিয়ন পদে চাকরি শুরু। অতঃপর নিজেই জুতা বানিয়ে ওই কোম্পানিতে সরবরাহ করতে শুরু করেন বলেই তার নাম হয় ‘মুচি জসিম’।

এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। বন বিভাগের ৩০০ বিঘা জায়গা দখল করে বন কেটে নতুন এক গ্রাম গড়ে তোলেন। আর এতেই সেই জসিম ইকবাল শতকোটি টাকার মালিক ।

গোপন সূত্রে জানা গেছে, একটি হত্যা মামলায় পুলিশের সোর্স হিসেবে কাজ করতে গিয়ে গোটা জীবনটাই বদলে নেন জসিম। তার কাছে যেন কেউই নিরাপদ নয়। স্বার্থের পরিপন্থী হলেই সংশ্লিষ্ট ব্যক্তির ওপর হামলে পড়তেন তিনি। একে একে ১৭টি মামলায় গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি হওয়া সত্তেও প্রকাশ্যেই তিনি ঘুরে বেড়াতেন।

তার কুকর্মের প্রতিবাদ করতে গিয়ে বিভিন্ন সময়ে নির্যাতনের শিকার হয়েছেন অসংখ্য নিরীহ মানুষ। বাদ যাননি সরকারি কর্মকর্তাও।

শুক্রবার (৭ সেপ্টেম্বর) সকালে জেলার কাপাসিয়া উপজেলার রায়েদ ইউনিয়নের ভুলেশ্বর এলাকা থেকে গাজীপুরের কালিয়াকৈরের আতঙ্ক জসিম ইকবাল ওরফে ‘মুচি জসিমের’ (৩৮) গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। কাপাসিয়া থানার ওসি মো. আবু বকর ছিদ্দিক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে গ্রেফতারি পরোয়ানা নিয়ে ১৭ মামলার পলাতক আসামি জসিম প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাকে গ্রেফতার করেনি। বৃহস্পতিবার বিকেলে পুলিশ তাকে গ্রেফতার করে বলে এলাকায় খবর ছড়িয়ে পড়ে। তবে পুলিশ জসিমকে গ্রেফতারের কথা অস্বীকার করেছে। 'মুচি জসিম' নিহতের খবরে এলাকার সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে ওই এলাকায় গোলাগুলির শব্দ পাওয়া যায়। স্থানীয়রা পুলিশকে জানালে সেখানে গুলিবিদ্ধ অবস্থায় ওই যুবককে উদ্ধার করে পুলিশ। তাকে উদ্ধার করে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি পিস্তল উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে দু’দল সন্ত্রাসীর মধ্যে ওই গোলাগুলির ঘটনা ঘটেছে।

অপরদিকে জসিম ইকবাল ওরফে মুচি জসিম পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নাকি সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন সে বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড