• বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছবি দিয়ে নারী চিকিৎসককে ব্ল্যাকমেইল!

  নিজস্ব প্রতিবেদক

০৫ জুন ২০২০, ২৩:২৯
গ্রেপ্তার যুবক
গ্রেপ্তার যুবক

অনলাইনে টেলিমেডিসিন সেবা দেয়া এক নারী চিকিৎসকের ব্যক্তিগত ছবি হাতানোর পর তা দেখিয়ে ব্ল্যাকমেইল করার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে কাউন্টার টেররিজমের (সিটিটিসি) সাইবার সিকিউরিটি ইউনিট। গ্রেপ্তার ওই যুবকের নাম রিয়াদ।

শুক্রবার ওই নারী চিকিৎসকের কর্মস্থল থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সাইবার সিকিউরিটির উপ-কমিশনার (ডিসি) এএফএম আল কিবরিয়া এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ওই নারী চিকিৎসক একটি প্রতিষ্ঠানের পক্ষ থেকে টেলিমেডসিন সেবা দিয়ে যাচ্ছিলেন। গত ২৭ মে হাসপাতাল থেকে টেলিমেডিসিন সেবা দেওয়ার পর তিনি তার ফেসবুক আইডি প্রতিষ্ঠানের কম্পিউটার থেকে 'লগ আউট' করতে ভুলে যান। তবে বাসায় এসেই তিনি তার আইডিটি রিমোট লগআউট করেন।

কিন্তু ততক্ষণে একজন দুর্বৃত্ত তার ফেসবুক মেসেঞ্জার থেকে কিছু ব্যক্তিগত ছবি ডাউনলোড করে তাকে ইভা আহমেদ নামে একটি ফেক আইডি থেকে ব্ল্যাকমেইল করে। গত ৩০ মে ভুক্তভোগী আমাদের সাথে যোগাযোগ করলে আজ আমরা একই প্রতিষ্ঠানের মার্কেটিং অফিসার রিয়াদের কাছ থেকে ওই ফেক আইডি উদ্ধার এবং তাকে গ্রেপ্তার করি।

এ ঘটনায় রামপুরা থানায় একটি মামলা দায়ের হয়েছে বলে জানা তিনি।

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড