• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছে র‍্যাব

  অধিকার ডেস্ক

০৫ এপ্রিল ২০২০, ২১:২৫
র‌্যাব
র‌্যাব

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনাভাইরাস বিস্তার প্রতিরোধে কর্মকাণ্ডের অংশ হিসেবে নিরাপত্তা ও সচেতনতা বৃদ্ধির পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে গৃহবন্দী পরিবারে খাদ্যসামগ্রী ও আনুসঙ্গিক দ্রব্য পৌঁছে দিচ্ছে র‌্যাব-৪।

রবিবার রাজধানী র‌্যাব-৪ এর আওতাধীন টেকনিক্যাল, গাবতলী, আমিনবাজারসহ বিভিন্ন এলাকায় নির্দিষ্ট দূরত্ব বজায় ও দরিদ্রদের মাঝে নৃত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ও আনুসাঙ্গিক দ্রব্যে দেন। সেই সঙ্গে নিরপাত্তা নিশ্চিত করেন।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, টেকনিক্যাল, গাবতলী, আমিনবাজার, সাভার হেমায়েতপুর ব্যাংক টাউন, সাভার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় গেট, নবীনগর বাস স্ট্যান্ডসহ বিভিন্ন এলাকায় করোনা প্রতিরোধে জনসমাগম যেন না করতে পারে সেটি নিশ্চিতে কাজ করছেন।

র‌্যাব-৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক বলেন, স্বশরীরে উপস্থিত থেকে চেক পোস্ট করেন। এবং বাহিরমূখী, ঢাকামূখী ও বিনা করণে ঘুরে বেড়ানো লোকজনকে বাহিরে আসার কারন জিজ্ঞাসাবাদ করা হয। এবং তাদেরকে গৃহে ফেরত পাঠানোর ব্যবস্থা করেন।

তিনি বলেন, চেক পোস্টের মাধ্যমে বাহিরে আগত লোকজনদের রোগের ভয়াবহতা সম্পর্কে সচেতন করা হচ্ছে। রোগের বিস্তার রোধে গৃহে নিরাপদে অবস্থানের কথা বলা হচ্ছে। সেই সঙ্গে তাদের নৃত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ও আনুসাঙ্গিক দ্রব্যের জন্য র‌্যাবের সহায়তা নিতে বলা হচ্ছে।

মোজাম্মেল হক বলেন, র‌্যাব-৪ এর আওতাধীন এলাকাসমূহে রোবাস্ট প্রেট্রলিং এর মাধ্যমে মাইকিং করে জনসচেতনতা বৃদ্ধি। করোনা ভাইরাস প্রতিরোধে করনীয় সম্পর্কে ও সামাজিক দূরত্ব বজায় নিশ্চিত করতে আহবান করা হয়।

তিনি বলেন, রোগের ভয়াবহতা এবং লক্ষন পূর্বক বিভিন্ন এলাকায় ব্যানার/ফেস্টুন টানিয়ে করোনা ভাইরাস প্রতিরোধ সম্পর্কে জনসাধারাণকে সচেতন করা হচ্ছে। গত ২৬ মার্চ থেকে চলমান সাধারণ ছুটি কালীন সময়ে জনগনের জান-মাল রক্ষা ও আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি রোধে র‌্যাব-৪ বিভিন্ন টহল অব্যাহত রেখেছে। বাড়িতে থাকুন আমরা র‌্যাব-৪ আছি আপনার নিরাপত্তায়।

সরকার ও অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয় রেখে র‌্যাব-৪ এর আওতাধীন বিভিন্ন এলাকায় প্রতিদিন শতাধীক দরিদ্র দিনমজুর, খেটে খাওয়া শ্রমজীবি, গৃহবন্দী অসহায় পরিবারকে খাদ্য সামগ্রী ও অন্যান্য আনুসাঙ্গিক দ্রব্য বিতরণ অব্যহত রয়েছে।

এরাই ধারাবাহিকতায় ৫ এপ্রিল থেকে র‌্যাব-৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক দুইশতাধিক দরিদ্র, অসহায় ও গৃহবন্দী পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও অন্যান্য আনুসাঙ্গিক দ্রব্য বিতরন করেন। পাশাপাশি ফোনের মাধ্যমে ও র‌্যাব-৪ এর ফেইসবুক পেইজের মাধ্যমে যারা খাদ্য সামগ্রী ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের জন্য অনুরোধ করেন তাদের বাড়িতে বাড়িতে গিয়ে খাদ্য সামগ্রী ও অন্যান্য আনুসঙ্গিক দ্রবাদি পৌঁছে দেয়া হয়েছে। প্রতিদিন এই জনহিতকর কার্যক্রমের পাশাপাশি সচেতনতা ও নিরাপত্তামূলক কার্যক্রম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ বলে ও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড