• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩ ঘণ্টায় যত টাকা গুণতে পেরেছে মেশিন

  নিজস্ব প্রতিবেদক

২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৫৮
টাকার মেশিন
দুই মেশিনে টাকা গুণছে র‍্যাব সদস্যরা (ছবি : সংগৃহীত)

রাজধানীর পুরান ঢাকার ওয়ারী এলাকায় আওয়ামী লীগের নেতা দুই ভাই এনামুল হক ও রূপন ভূঁইয়ার লাল মোহন সাহা স্ট্রিটের ১১৯/১ নম্বর বাড়িতে অভিযান চালিয়েছে র‌্যাব। সোমবার (২৪ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টায় এই অভিযান শুরু করে র‍্যাব। ওই বাসার ৫টি সিন্দুক থেকে নগদ ২৬ কোটি ৫৫ লাখ ৬০০ টাকা পেয়েছে র‌্যাব সদস্যরা। এই টাকা মেশিনে গুণতে ৩ ঘণ্টা সময় লাগে। 

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে বাড়িটির একটি ফ্ল্যাটের দরজা ভেঙে ভেতরে ঢুকে র‍্যাব। এ সময় তারা দেখতে পান একটি কক্ষে ৫টি ভল্ট সাজানো আছে। এই ভল্টগুলোর মধ্যে একটির ড্রয়ার ভাঙা। কিন্তু অন্য ভল্টগুলোর তালা ভেঙে অবাক বনে যান র‍্যাব সদস্যরা। প্রত্যেক ভল্টে ভর্তি করা এক হাজার টাকার নোটের বান্ডিল। পরে সব বান্ডিল বের করেন তারা।

ওই কক্ষের মাঝখানে সব টাকা রাখার পর মনে হয় টাকার পাহাড়। এই পরিমাণ টাকা হাতে গুণতে দীর্ঘ সময়ের প্রয়োজন হওয়ায় পরদিন সকাল পর্যন্ত অপেক্ষা করে র‍্যাব। সকাল ৯টার দিকে ব্যাংক খোলার পর একটি ব্যাংক থেকে দুটো টাকা গোণার মেশিন নিয়ে আসেন তারা। সকাল ১০টা থেকে র‍্যাবের তিন থেকে চারজন কর্মকর্তা টাকা গুণতে শুরু করেন। জব্দকৃত সেই টাকা গুণতে দুপুর ১টা বেজে যায়। ৩ ঘণ্টা ধরে মেশিনে টাকা গুণে র‍্যাব পায় ২৬ কোটি ৫৫ লাখ ৬০০ টাকা। 

এখানেই শেষ নয়, ওই ফ্ল্যাট থেকে সোয়া ৫ কোটি টাকার এফডিআরের বই, ১ কেজি সোনা, নয় হাজার ২০০ ইউএস ডলার, ১৭৪ মালয়েশিয়ান রিংগিত, ৩৫০ ভারতীয় রুপি, এক হাজার ৫৯৫ চায়নিজ ইউয়ান, ১১ হাজার ৫৬০ থাই বাথ ও ১০০ দিরহাম জব্দ করেছে র‍্যাব।

আরও পড়ুন : পাপিয়ার পাপের অংশীদাররা আতঙ্কে, ছবি সরাতে তোড়জোড়

গত বছর ক্যাসিনো বিরোধী অভিযান শুরু হওয়ার পর এই দুই ভাই আলোচনায় আসেন। শুরু থেকেই তারা পলাতক ছিলেন।

ওই বছরের ২৪ সেপ্টেম্বর গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের সহসভাপতি এনামুল হক ও যুগ্ম সাধারণ সম্পাদক রূপন ভূঁইয়ার মালিকানাধীন বাড়ি থেকে পাঁচ কোটি টাকা ও বিপুল পরিমাণ স্বর্ণ উদ্ধার করে র‍্যাব-৩। এরপর তাদের দুই ভাইয়ের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা হয়। সেই মামলা তদন্ত করছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরে ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে দুই ভাইকে গ্রেপ্তার করে সিআইডি। তারা এখন কারাগারে আছেন। 

ওডি/টিএএফ

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড