• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাপিয়ার পাপের সাম্রাজ্য যত বড়

  নিজস্ব প্রতিবেদক

২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩০
পাপিয়া
শামীমা নুর পাপিয়া (ছবি : সংগৃহীত)

অবৈধ অর্থ পাচার, জাল টাকা সরবরাহ, চাঁদাবাজি, জিম্মি করে টাকা আদায়, তদবির বাণিজ্য, মাদক ব্যবসা, প্রতারণা ও অনৈতিক কাজের সঙ্গে জড়িত থাকার অভিযোগে যুবলীগ নেত্রী শামীমা নুর পাপিয়াসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এই পাপিয়া দীর্ঘ দিন যাবত সুন্দরী তরুণী নারীদের দিয়ে অসামাজিক ব্যবসা করে আসছিল। এছাড়া অনিয়মের মাধ্যমে বিপুল সম্পদের মালিক বনে গেছেন তিনি।

শনিবার (২২ ফেব্রুয়ারি) কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলন র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাফী উল্লাহ বুলবুল এ তথ্য জানান।

তিনি বলেন, গত বছরের নভেম্বর মাসে হোটেল ওয়েস্টিনের ২১ তলার প্রেসিডেন্ট রুমটি ভাড়া নেন পাপিয়া নামের এই নারী। বিগত ৩ মাসে যাবত ওই কক্ষের ভাড়া বাবদ প্রায় ৮৮ লাখ টাকা পরিশোধ করেছেন তিনি। হোটেল ওয়েস্টিনের ১৯ তলায় একটি বার আছে, সেটি তিনি পুরোটাই বুক করে নিতেন। সেখানে প্রত্যেক দিন তিনি মদের বিল বাবদ আড়াই লাখ টাকা পরিশোধ করতেন। সব মিলিয়ে গত ৩ মাসে হোটেল কর্তৃপক্ষকে প্রায় তিন কোটি টাকার বিল পরিশোধ করেছেন পাপিয়া।

গ্রেপ্তার ৪ জন হলেন—শামীমা নুর পাপিয়া (২৮), তার স্বামী মফিজুর রহমান (৩৮), পাপিয়ার পিএস শেখ তায়্যিবা (২২) ও মফিজুরের পিএস সাব্বির খন্দকার (২৯)।

শাফী উল্লাহ বুলবুল বলেন, মফিজুর ও পাপিয়ার ঢাকা, গাজীপুর ও নরসিংদীতে বিপুল সম্পত্তি রয়েছে। এছাড়া তাদের নামে একাধিক ফ্ল্যাট, বাসাবাড়ি, গাড়ি ও প্লট আছে এবং ব্যাংকে বিপুল পরিমাণ টাকা আছে।

র‌্যাব জানায়, পাপিয়া পিউ নামেই বেশি পরিচিত। তার প্রকাশ্য আয়ের উৎস গাড়ি বিক্রি ও সার্ভিসিংয়ের ব্যবসা। তবে আড়ালে জাল টাকা সরবরাহ, অর্থ পাচার এবং অবৈধ অস্ত্র রাখাসহ নানা অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

আরও পড়ুন : পাপিয়ার এক দিনের বার বিল আড়াই লাখ টাকা

এ দিকে, রবিবার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর ফার্মগেট এলাকায় যুবলীগ নেত্রী শামিমা নুর পাপিয়ার বাসায় অভিযান চালিয়ে অস্ত্র, মদসহ বিপুল পরিমাণ অবৈধ টাকা উদ্ধার করেছে র‌্যাব-১।

অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি সুজয় সরকার।

সুজয় সরকার জানান, ফার্মগেট এলাকায় পাপিয়ার বাসা থেকে বিদেশি অস্ত্র, ম্যাগজিন, গুলি, বিদেশি মদ ও বিপুল পরিমাণ অবৈধ টাকা উদ্ধার করা হয়েছে।

ওডি/টিএএফ

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড