• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৮ মামলার আসামি গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

২২ জানুয়ারি ২০২০, ১৩:০৭
প্রতারক রাজু
সিআইডির হাতে গ্রেপ্তার প্রতারক রাজু (ছবি : সংগৃহীত)

১৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার হয়েছেন ১৮ মামলার পলাতক আসামি মো. রিয়াজুল ইসলাম রাজু। তাকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অর্গানাইজড ক্রাইম ইউনিটের ইকোনমিক ক্রাইম স্কোয়াড গ্রেপ্তার করে।

বুধবার (২২ জানুয়ারি) সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মো. ফারুক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অর্গানাইজড ক্রাইম ইউনিটের ইকোনমিক ক্রাইম স্কোয়াডের একটি দল গত ৯ জানুয়ারি যশোর জেলার কোতোয়ালী থানা এলাকায় অভিযান চালায়। রাজুর বিরুদ্ধে প্রাইম মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের গ্রাহকের প্রায় ১৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগ ছিল। রাজু এই সংস্থাটির সভাপতি ছিলেন। বিভিন্ন থানায় ১৮টি মামলা থাকা এই ধূর্ত প্রতারককে গ্রেপ্তার করতে সক্ষম হয় সিআইডি।

তিনি আরও জানান, গত ১৫ জুলাই আসামি মো. রিয়াজুল ইসলাম রাজু ও তার সহযোগীরা প্রাইম মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের সনদ নিয়ে যশোর, সাতক্ষীরা, ফরিদপুর ও কুষ্টিয়াসহ বিভিন্ন এলাকায় প্রতারণার মাধ্যমে এ টাকা হাতিয়ে নেয়।

তদন্তে জানা যায়, দেশের বিভিন্ন জায়গায় স্থানীয় অসাধু ব্যক্তিদের সহযোগিতায় শাখা অফিস খুলে লোভনীয় প্রস্তাবের মাধ্যমে গ্রাহককে প্রলুব্ধ করে বাৎসরিক ৩০ শতাংশ লভ্যাংশে সঞ্চয়পত্র খোলা, স্থায়ী আমানতের ৪ বছরে দ্বিগুণ টাকা দেওয়ার প্রলোভন দিয়ে প্রায় ২৫শ গ্রাহকের কাছ থেকে প্রায় ১৫ কোটি টাকা আত্মসাৎ করেছে তারা।

সিআইডি মো. রিয়াজুল ইসলাম রাজুর সম্পত্তি অনুসন্ধান চালিয়ে অপরাধলব্ধের ৫ কোটি টাকার সম্পত্তির সন্ধান পায়। তার ২টি বাড়ি, ২টি কাভার্ড ভ্যানসহ ১০ বিঘা জমির সন্ধান পায়। এছাড়া প্রাইম মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের নামে ২টি গাড়ি ও ৬টি স্থানে জমির সন্ধান পেয়েছে সিআইডি। এর আগে কুষ্টিয়ার জনৈক রেহানা এবং আমিরুলের বাদী হয়ে দায়ের করা মামলায় ২ বছরের সাজাপ্রাপ্ত হয়ে তিনি ৩ মাস জেল খাটেন। পরে তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন।

তদন্তে জানা যায়, এই চক্রের অন্যতম সদস্য শম্পা রাণী সাহা ২০১৫ সালে গ্রেপ্তার হয়ে কিছুদিন জেল খেটে আবার জামিনে মুক্ত হন। এই প্রতারক চক্রের অন্যান্য সহযোগীরা বর্তমানে বিভিন্ন জেলাতে স্থানীয় নিবন্ধন নিয়ে কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। সিআইডি প্রতারক চক্রটির মূল উৎপাটনের লক্ষ্যে মামলাটির তদন্ত অব্যাহত রেখেছে ।

ওডি/এমআই

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড