• রবিবার, ১৯ জানুয়ারি ২০২০, ৬ মাঘ ১৪২৭  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নীরব এলাকায় সরব হর্ন, ১০ জনের অর্থদণ্ড 

  নিজস্ব প্রতিবেদক

১৩ জানুয়ারি ২০২০, ১৭:২৮
সচিবালয়
সচিবালয়ের প্রধান গেট (ছবি : সংগৃহীত)

সচিবালয়ের চারপাশের রাস্তায় হর্ন বাজানোর অপরাধে ১০ জনকে গুণতে হলো অর্থদণ্ড। এদের মধ্যে দুটি সরকারি জিপ, তিনটি গাড়ি ও পাঁচটি মোটরসাইকেলের চালক রয়েছেন। 

সোমবার (১৩ জানুয়ারি) সচিবালয় এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন অঙ্কের অর্থ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, সচিবালয় এলাকায় পরিবেশ অধিদপ্তরের এনফোর্সমেন্ট উইংয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রকৌশলী তামজিদ হোসেনের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত ১০ জনকে মোট দুই হাজার সাতশত টাকা জরিমানা করেন।
অভিযানে আরও অংশ নেন সহকারী পরিচালক মোসাব্বের হোসেন মোহাম্মদ রাজীব।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, আদেশ অমান্যকারীর বিরুদ্ধে ভবিষ্যতে আইনের কঠোর প্রয়োগ করা হবে।

উল্লেখ্য, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন গত ১৭ ডিসেম্বর থেকে সচিবালয়ের চারপাশ অর্থাৎ জিরো পয়েন্ট, পল্টন মোড়, সচিবালয় লিংক রোড হয়ে জিরো পয়েন্ট এলাকাকে নীরব এলাকা হিসেবে কার্যকর করার সিদ্ধান্ত বাস্তবায়নের ঘোষণা করেন। এ বিষয়ে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করা হয়। শব্দদূষণ (নিয়ন্ত্রণ) বিধিমালা,২০০৬-এর ধারা ৮(২) এ প্রদত্ত নিষেধাজ্ঞা ভঙ্গ করে নীরব এলাকায় চলাচলকালে যানবাহনে কোনো প্রকার হর্ন বাজিয়ে দোষী সাবস্ত হলে অনধিক ৬ মাস কারাদণ্ডে বা অনধিক ১০ হাজার টাকা অর্থদণ্ডে বা উভয় দণ্ডে দণ্ডিত হতে পারেন।

ওডি/এমআই

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড