• সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ড. সারওয়ার আলীকে হত্যাচেষ্টার ঘটনায় আটক ১

  নিজস্ব প্রতিবেদক

১৩ জানুয়ারি ২০২০, ১৩:৪৯
ড. সারওয়ার আলী
ড. সারওয়ার আলী (ছবি : সংগৃহীত) 

মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি, ছায়ানটের নির্বাহী সভাপতি ও বারডেমের বোর্ড অব ম্যানেজমেন্টের চেয়ারম্যান ড. সারওয়ার আলীর বাসায় ঢুকে সপরিবারে ছুরিকাঘাত করে হত্যার চেষ্টার ঘটনায় হামলাকারী একজনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

সোমবার (১৩ জানুয়ারি) পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপার রেজাউল মাসুদ গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি ড. সারওয়ার আলীর বাসায় ঢুকে সপরিবারে হত্যার চেষ্টার ঘটনায় হামলাকারীদের মধ্যে অন্যতম একজনকে গ্রেফার করা হয়েছে। তবে গ্রেফতার ব্যক্তির নাম-পরিচয় জানাতে চাননি এই পিবিআই কর্মকর্তা।

তিনি বলেন, আজ সোমবার বেলা ৩টায় রাজধানীর ধানমন্ডিতে পিবিআই কার্যালয়ে গ্রেফতার ব্যক্তি ও ড. সারওয়ার আলীকে সপরিবারে হত্যা চেষ্টা সম্পর্কে বিস্তারিত জানানো হবে। 

এর আগে রবিবার (৫ জানুয়ারি) রাতে রাজধানীর উত্তরার ৭ নম্বর সেক্টরে ডা. সারওয়ার আলীর নিজ বাসায় ঢুকে হত্যাচেষ্টার সময় প্রতিবেশীরা এগিয়ে আসায় প্রাণে বেঁচে গেছেন মুক্তিযুদ্ধের এই অন্যতম সংগঠক ও রণাঙ্গণের যোদ্ধা। এ ঘটনায় পুলিশ দুজনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলেন- ওই বাড়ির দাড়োয়ান হাসান ও তার গাড়ি চালকের বন্ধু হাফিজুল।

আরও পড়ুন : ক্যসিনোকাণ্ড : আলোচিত দুই ভাই এনু-রুপন আটক

মামলার এজাহার সূত্রে জানা যায়, রবিবার রাত ১০টার দিকে উত্তরার ৭ নম্বর সেক্টরে ডা. সারওয়ার আলীর বাড়ির তৃতীয়তলার ফ্ল্যাটে দুর্বৃত্তরা ঢুকের পড়ে। এ সময় ডা. সারওয়ার আলীর মেয়ে ও জামাতাকে ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা চালায় তারা। এরপর বাড়ির চতুর্থ তলায় ডা. সারওয়ার আলী ও তার স্ত্রী কমিউনিটি ক্লিনিকের সাবেক প্রকল্প পরিচালক মাখদুমা নার্গিসকে হত্যার চেষ্টা চালায় দুর্বৃত্তরা। এ সময় ডা. সারওয়ার আলীর মেয়ে সায়মা আলী ও জামাতা হুমায়ুন কবীর ৯৯৯-এ ফোন করে পুলিশের সহায়তা চান। দুই থেকে তিন মিনিটের মধ্যে পুলিশ ঘটনাস্থলে গেলে দুর্বৃত্তরা আগেই পালিয়ে যায়।

ওডি/এসএস 

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড