• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিজান-বাছিরের অভিযোগপত্র অনুমোদন

  নিজস্ব প্রতিবেদক

১২ জানুয়ারি ২০২০, ১৭:৫৮
ডিআইজি
ডিআইজি মিজানুর রহমান ও দুদক বরখাস্ত পরিচালক খন্দকার এনামুল বাছির (ফাইল ফটো)

দুর্নীতির অভিযোগ থেকে অব্যাহতি দিতে পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের কাছ থেকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক খন্দকার এনামুল বাছিরের ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার মামলার অভিযোগপত্র অনুমোদন হয়েছে।

রবিবার (১২ জানুয়ারি) দুদকের এক সভায় অভিযোগপত্র দাখিলের বিষয়টি অনুমোদন দেওয়া হয়। দুদকের পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলী বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

গত বছরের ১৬ জুলাই পুলিশের ডিআইজি মিজান ও দুদক পরিচালক বাছিরের বিরুদ্ধে মামলা হয়। দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি করেছিলেন দুদকের পরিচালক ও অনুসন্ধান টিমের দলনেতা শেখ মো. ফানাফিল্যা। তিনিই এ মামলাটির তদন্ত কর্মকর্তা।

দুদকের এক কর্মকর্তা জানান, কমিশনের দায়িত্ব পালনকালে অসৎ উপায়ে আর্থিকভাবে লাভবান হওয়ার আশায় ক্ষমতার অপব্যবহার করেছেন খন্দকার এনামুল বাছির। দুর্নীতির অভিযোগ থেকে অব্যাহতি দিতে ডিআইজি মিজানের কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষ নিয়েছেন তিনি। একইভাবে সরকারি কর্মকর্তা হয়েও ডিআইজি মিজান তার বিরুদ্ধে ওঠা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ থেকে অব্যাহতি পাওয়ার আশায় ঘুষ দিয়ে প্রভাবিত করেছেন দুদক পরিচালক বাছিরকে।

আরও পড়ুন : পর্দাকাণ্ডে দুদকের মামলায় ৩ চিকিৎসক কারাগারে

দুর্নীতি প্রতিরোধ আইন এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইনে গত বছরের ১৬ জুলাই তাদের বিরুদ্ধে মামলা হয়। তদন্তের সময় মিজান ও বাছিরের অপরাধ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় অভিযোগপত্র দাখিলের অনুমোদন দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ৪০ লাখ টাকা ঘুষ লেনদেনের অভিযোগ ওঠার পর দুদক পরিচালকের পদ থেকে খন্দকার এনামুল বাছির ও পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) পদ থেকে মিজানুর রহমান ওরফে মিজানকে সাময়িক বরখাস্ত করা হয়।

ওডি/টিএএফ

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড