• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মজনুর ভাঙা দাঁতই সাহায্য করেছে র‌্যাবকে

  মনিরুল ইসলাম মনি

০৮ জানুয়ারি ২০২০, ১৮:২২
ধর্ষক মজনু
ধর্ষক মজনু (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় ‘সিরিয়াল রেপিস্ট’ মজনুকে (৩০) ধরতে শুরুতে বেশ বেগ পেতে হয় আইনশৃঙ্খলা বাহিনীকে। তাকে ধরার জন্য তেমন শক্ত কোনো যোগসূত্র পাওয়া যাচ্ছিল না। এক পর্যায়ে অরুণা নামে এক নারী এবং খায়রুল নামে একজনকে জিজ্ঞাসাবাদ করে ধর্ষকের লাগাম ধরা যায়।

বুধবার (৮ জানুয়ারি) র‌্যাব ও আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট সূত্র এসব তথ্য জানায়।

র‍্যাব জানায়, হালকা-পাতলা গড়নের মজনুর হিংস্রতার শিকার হন ওই শিক্ষার্থী। মজনু কুর্মিটোলায় সড়কের পাশে ঝোপে ৩ ঘণ্টা আটকে রেখে ওই ছাত্রীকে ধর্ষণ করে। পরে ওই ছাত্রীর মুঠোফোন ও দুই হাজার টাকা নিয়ে পালিয়ে যায় সে। ফোনটি শেওড়ার রেলস্টেশন এলাকায় অরুণা নামে নারীর কাছে ৪০০ টাকায় বেচে দেয় সে। পরে সে ওই রাতে নরসিংদী চলে যায়।

র‌্যাব ও সংশ্লিষ্ট সূত্র জানায়, ঢাবির ছাত্রীর ফোন ট্র্যাক করে অরুণাকে আটক করা হয়। তার থেকে মজনুর শারীরিক গড়নের বর্ণনা নেয় আইনশৃঙ্খলা বাহিনী। জিজ্ঞাসাবাদে ওই নারী জানান, তিনি যার থেকে ফোনটি কিনেছেন সে হালকা-পাতলা গড়নের, গায়ের রং শ্যামলা, মুখে সামনের সারির দাঁত ভাঙা। ওই মুঠোফোন খায়রুল নামে একজন থেকে মেরামত করা হয়। খায়রুলও মজনুর শারীরিক গড়নের একই বর্ণনা দেন। এ দুজনের বর্ণনার সঙ্গে ঢাবি ছাত্রীর বর্ণনার মিল পাওয়া যায়। বিশেষ করে মজনুর ভাঙা দাঁতের বর্ণনা। মজনুকে চিহ্নিত করতে ‘ভাঙা দাঁতই’ র‌্যাবকে বিশেষভাবে সাহায্য করেছে।

কাওরান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক সারোয়ার বিন কাশেম জানান, নরসিংদীতে পুরো একদিন (সোমবার) কাটিয়ে মঙ্গলবার সকালে শেওড়া রেলক্রসিং এলাকায় ফিরে সে। এরপরই তাকে ধরা হয়।

র‌্যাব আরও জানায়, ১২ বছর আগে ট্রেন থেকে পড়ে মজনুর দুটি দাঁত ভেঙে যায়। তার গ্রামের বাড়ি নোয়াখালীর হাতিয়া উপজেলায়। তার বাবা মৃত মাহফুজুর রহমান।

রবিবার (৫ জানুয়ারি) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্ষণিকা বাসে করে ওই ছাত্রী বান্ধবীর বাসায় যাচ্ছিলেন। সন্ধ্যা পৌনে ৭টার দিকে কুর্মিটোলা বাসস্টপেজে নামার পর তাকে অজ্ঞাত একজন অনুসরণ করে। এক পর্যায়ে তাকে ফুটপাতের ঝোপে নিয়ে ধর্ষণ করে। রাত ১০টার দিকে জ্ঞান ফিরলে ওই শিক্ষার্থী রিকশায় করে বান্ধবীর বাসায় যান। সেখান থেকে বান্ধবীসহ অন্য সহপাঠীরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সোমবার (৬ জানুয়ারি) সকালে অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে ওই ছাত্রীর বাবা ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন। মামলাটি পরে ডিবিতে হস্তান্তর করা হয়। বুধবার (৮ জানুয়ারি) ভোরে ধর্ষক মজনুকে গ্রেফতার করা হয়।

ওডি/এমআর

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড