• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্ষককে সনাক্ত করলেন ছাত্রী নিজেই

  অধিকার ডেস্ক

০৮ জানুয়ারি ২০২০, ১২:৩৯
ধর্ষণের ঘটনাস্থল
ধর্ষণের ঘটনাস্থল (ছবি : সংগৃহীত)

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় একজনকে সনাক্ত করে নজরদারিতে রাখার পর ধর্ষককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার (৭ জানুয়ারি) র‌্যাবের গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক মিজানুর রহমান বলেন, রাতে গাজীপুর থেকে ধর্ষককে আটক করা হয়েছে। কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

মিজানুর রহমান জানান, ওই ব্যক্তিকে আটকের পর তার ছবি ধর্ষণের শিকার ছাত্রীকে দেখানো হয়েছে। তিনি তাকে ধর্ষক বলে সনাক্ত করেছেন। ওই শিক্ষার্থীদের দেওয়া তথ্যের ভিত্তিতেই ধর্ষককে আটক করা হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীল সূত্র জানা যায়, ধর্ষক একজন সিএনজি চালক। তার বয়স আনুমানিক ৩০-৩৫ বছর। সন্দেহভাজন হিসেবে মঙ্গলবার দুপুরে তাকে গাজীপুরের টঙ্গী থেকে আটক করা হয়। এরপর দিনভর জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে তার বিষয়টি নিশ্চিত হয়ে ঢামেকে ছাত্রীর কাছে ছবি পাঠানো হয় ওই যুবকের। ওই ছাত্রী নিশ্চিত করার পর তাকে আটক দেখায় র‌্যাব।

সূত্র আরও জানায়, ছাত্রীর দেওয়া বর্ণনার সঙ্গে আটক ব্যক্তির দৈহিক মিল পাওয়া গেছে। ঘটনার সময় আটক ব্যক্তির অবস্থান ও তার দেওয়া তথ্যে বেশ কিছু গরমিল পাওয়া যায়। তথ্য উপাত্তে ধর্ষণের সঙ্গে তার সংশ্লিষ্টতা নিশ্চিত হয়েই তাকে আটক করা হয়েছে।

এছাড়াও ধর্ষক ধর্ষণের পর ওই ছাত্রীর ব্যাগ, মোবাইল ফোন ও নগদ দুই হাজার টাকা নিয়ে পালিয়েছে বলে তার বাবা মামলায় অভিযোগ করেছিলেন। এগুলো উদ্ধার করা হয়েছে কি না এ বিষয়ে এখনো নিশ্চিত করেনি র‌্যাব।

আরও পড়ুন : ঢাবি ছাত্রীর ধর্ষক গ্রেফতার, প্রেস ব্রিফিং করবে র‌্যাব

রবিবার (৫ জানুয়ারি) বিকাল বিশ্ববিদ্যালয়ের ক্ষণিকা বাসে করে ওই ছাত্রী বান্ধবীর বাসায় যাচ্ছিলেন। সন্ধ্যা পৌনে ৭টার দিকে কুর্মিটোলা বাসস্টপেজে নামার পর তাকে অজ্ঞাত এক ব্যক্তি অনুসরণ করতে থাকে। একপর্যায়ে তাকে ফুটপাতের ঝোপে নিয়ে ধর্ষণ করে। রাত ১০টার দিকে জ্ঞান ফিরলে ওই শিক্ষার্থী রিকশায় করে বান্ধবীর বাসায় যান। সেখান থেকে বান্ধবীসহ অন্য সহপাঠীরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

সোমবার (৬ জানুয়ারি) সকালে অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে ওই ছাত্রীর বাবা ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন। মামলাটি পরে ডিবিতে হস্তান্তর করা হয়।

ওডি/এসএস

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড