• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজধানীতে জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের সদস্য আটক

  অধিকার ডেস্ক

০১ জানুয়ারি ২০২০, ১০:৫৩
জেএমবি সদস্য আটক
জেএমবি সদস্য আটক (ছবি : সংগৃহীত)

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ'র (জেএমবি) এক সদস্যকে রাজধানীর খিলগাঁও থেকে আটক করেছে বলে দাবি করেছে র‍্যাব। আটক ওই ব্যক্তির নাম মো. জোবাইদুল ইসলাম (৩৫)।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) রাতে র‌্যাব-৮ এর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এরআগে ঢাকার খিলগাঁও ফ্লাইওভার টোলপ্লাজা এলাকা থেকে তাকে আটক করা হয় বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেএমবিতে জড়িত থাকার কথা স্বীকার করেছেন জোবাইদুল ইসলাম। লালমনিরহাট জেলার কালিগঞ্জ থানার কিসামত মাদাতী (ভোটমারী) এলাকার দেলোয়ার হোসেনের ছেলে।

জোবাইদুল ইসলাম স্থানীয় মাদ্রাসায় দাখিল এবং কামিল পাস করেন। তারপর ২০০৯ সালে ঢাকায় প্রাইভেটে এলএলবি এবং কামিল পড়াশোনা শুরু করেন। স্থান ও সময় ভেদে বিভিন্ন সময় বিভিন্ন পেশায় নিয়োজিত ছিলেন তিনি।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ঢাকায় লেখাপড়া চলাকালে শীর্ষ জেএমবি সদস্যদের সান্নিধ্যে আসেন জোবাইদুল। তিনি জেএমবি কর্মকাণ্ডে অনুপ্রাণিত হয়ে বিভিন্ন জায়গায় গোপনে দাওয়াতি কাজ পরিচালনা করে আসছিলেন।

আরও পড়ুন : ভিপি নুরের বক্তব্য অকৃতজ্ঞতার পরিচায়ক : ঢামেক পরিচালক

এ জন্য তিনি ঢাকা, গাজীপুর, কুমিল্লা, লালমনিরহাটসহ দেশের বিভিন্ন স্থানে গমন করেন। নিজের সংগঠনের কার্যক্রমের আড়ালে ছদ্মবেশে উগ্রপন্থি কর্মকাণ্ড নতুনভাবে দেশব্যাপী গুছিয়ে আনতে পরিকল্পনা মোতাবেক কাজ করে আসছেন জোবাইদুল।

ওডি/এসএস

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড