• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্ত্রীসহ মামলা খেলেন সাবেক ব্যাংক কর্মকর্তা

  নিজস্ব প্রতিবেদক

১০ ডিসেম্বর ২০১৯, ১৮:৫৩
দুদকের লোগো
দুদকের লোগো (ছবি : সংগৃহীত)

স্বাক্ষর জাল করে টাকা উত্তোলন ও আত্মসাতের অভিযোগে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সাবেক অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট জাহিদ সারোয়ার এবং তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুপুরে দুদকের সহকারী পরিচালক মো. শফি উল্লাহ বাদী হয়ে ঢাকা জেলা সমন্বিত কার্যালয়ে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে জানা যায়, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের হিসাবধারী ফেরদৌসী জামানের ৪টি চেক বই সংগ্রহ করে ৩টি নিজের সংগ্রহে রেখে চেকের ৬০টি পাতায় ফেরদৌসী রহমানের স্বাক্ষর জাল এবং হিসাবধারীর বাহক ইশতিয়াক হোসেনের স্বাক্ষর জাল করে মোট ৪ কোটি ৯৭ লাখ ৮০ হাজার টাকা উত্তোলন করা হয়।

এর মধ্যে ২ কোটি ২৪ লাখ টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে জাহিদ সারোয়ারের স্ত্রী ফারহানা হাবিবের ব্র্যাক ব্যাংক অ্যাকাউন্টে হস্তান্তর করা হয়। হস্তান্তরিত এই টাকা ফারহানা হাবিব তার প্রতিষ্ঠান আশা ক্রিয়েশনের হিসাবে জমা করতে ও বিদেশে পাচার করতে সহায়তা করেন।

প্রাথমিক অনুসন্ধান ও সার্বিক তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে অর্থ আত্মসাৎ, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং মানি লন্ডারিং আইনে জাহিদ সারোয়ার ও তার স্ত্রী ফারহানা হাবিবের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুদক।

ওডি/এমআই

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড