• সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, দুদুর স্থায়ী জামিন

  অধিকার ডেস্ক

০৪ ডিসেম্বর ২০১৯, ১৬:১৩
শামসুজ্জামান দুদু জামিন
শামসুজ্জামান দুদু জামিন (ছবি : সংগৃহীত)

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে দায়ের মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু স্থায়ী জামিন পেয়েছেন।

বুধবার (৪ ডিসেম্বর) বেলা ১২টার দিকে মাদারীপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এ রায় দেন।

শুনানিতে জামিন আবেদনের পক্ষে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সিনিয়র আইনজীবী জামিনুর হোসেন মিঠু, গোলাম মোস্তফা চিশতি, শরীফ মো. সাইফুল কবীর ও হাওলাদার মিজানুর রহমান অংশ নেন।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে মঙ্গলবার (৩ ডিসেম্বর) দুদুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। স্বরাষ্ট্র মন্ত্রণালয় দুদুর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা নেওয়ার অনুমতি দেওয়ার পর আদালত এ নির্দেশ জারি করেন।

এ মামলার পক্ষের আইনজীবী অতিরিক্ত মহানগর পিপি নিখিল কুমার নাথ জানান, মঙ্গলবার চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এস এম শহীদুল্লাহ কায়সারের আদালত দুদুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

বেসরকারি টেলিভিশন ডিবিসির টক-শোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে ওই মামলা করা হয়।

আইনজীবী নিখিল কুমার নাথ বলেন, রাষ্ট্রদ্রোহের অভিযোগে দণ্ডবিধির ১২৪(ক) ধারায় ও হত্যার হুমকি দেওয়ার অভিযোগে দণ্ডবিধির ৫০৬(২) ধারায় মামলার আবেদন করা হয়। নিয়ম অনুযায়ী আদালত সেটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদনের জন্য পাঠান। গত সপ্তাহে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ মামলার অনুমোদনের নথি চট্টগ্রামের জেলা প্রশাসকের কাছে যায়। রবিবার মামলার তদন্ত কর্মকর্তা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতিপত্র আদালতে জমা দেন। পরে যাচাই করে আদালত সেটি গ্রহণ করেন এবং তদন্ত কর্মকর্তার আবেদনের ভিত্তিতে আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, বিএনপি নেতা ওই টক-শোতে বলেন—শেখ মুজিব যেভাবে বিদায় নিয়েছেন, শেখ হাসিনাকেও সেভাবেই বিদায় নিতে হবে। এ বক্তব্য হত্যা চেষ্টার সামিল।

ওডি/এমআর

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড