• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুদকের জালে এবার বিমানের দুই কর্মকর্তা

  নিজস্ব প্রতিবেদক

০৩ ডিসেম্বর ২০১৯, ১৫:৪৫
দুদকের লোগো
দুদকের লোগো (ছবি : সংগৃহীত)

কার্গো হ্যান্ডেলিংয়ের ১১৮ কোটি টাকা আদায় না করে তা আত্মসাতের অভিযোগের একটি মামলায় বিমান বাংলাদেশের সেলস্ অ্যান্ড মার্কেটিং বিভাগের সাবেক পরিচালক আলী আহসান বাবু ও ডিজিএম ডিজিএম ইফতিখার হোসেন চৌধুরীকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) দুপুরে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য গ্রেফতারের বিষয়টি দৈনিক অধিকারকে নিশ্চিত করে বলেন, দুদকের উপ-পরিচালক নাসির উদ্দিনের নেতৃত্বে একটি বিশেষ টিম বিমান বাংলাদেশের এই দুই সাবেক কর্মকর্তাদের সেগুনবাগিচা থেকে গ্রেফতার করে।

তিনি আরও বলেন, গ্রেফতারকৃত দুজনসহ মোট ১৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। ২০১২ থেকে ২০১৭ সালের মধ্যে বিমানের কার্গো শাখায় ১১৮ কোটি টাকা ক্ষতি সাধনের অভিযোগের এ মামলাটি করেন দুদকের উপ-পরিচালক নাসির উদ্দিন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, তারা দুজনের যোগসাজস ও ক্ষমতার অপব্যবহার করে বিমানের কার্গো গ্রাউন্ড হ্যান্ডেলিং শাখা সরকারের এই টাকার ক্ষতিসাধন করে।

বিমানের অভ্যন্তরীণ নিরীক্ষার হিসাব মতে, ২০০৮ সাল থেকে প্রতি বছর কার্গো হ্যান্ডলিং চার্জ বাবদ ৭৬ কোটি টাকা লুটপাট হয়েছে। ১০ বছরে উল্লিখিত খাত থেকে হাজার কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে। শীর্ষ কর্তারা অনেকে দুবাইতে ব্যবসা-বাণিজ্য বাড়ি-গাড়ি কিনেছেন। তাদের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্ত হওয়া উচিত বলে মনে করেন সংশ্লিষ্টরা।

ওডি/এমআই

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড