• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাইলেই মেলে মেডিকেল সনদ!

  নিজস্ব প্রতিবেদক

০২ ডিসেম্বর ২০১৯, ২২:১৭
আটক
র‍্যাবের হাতে আটক ভুয়া সনদ তৈরি চক্রের এক সদস্য (ছবি : সংগৃহীত)

চিকিৎসাজনিত ছুটি নিতে কিংবা কোনো মামলার জন্য ইনজুরি সনদ, সবই মেলে টাকায়। মোটা অঙ্কের অর্থের বিনিময়ে মেডিকেলের ভুয়া সনদ তৈরি করে দেয় একটি চক্র। 

সোমবার (২ ডিসেম্বর) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে ভুয়া সনদ তৈরির বেশ কিছু সরঞ্জামসহ চক্রের এক সদস্যকে আটক করেছে র‍্যাব। 

গোপন সংবাদ পেয়ে এ দিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং কলেজের ভেতরের গ্যারেজে অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন, র‍্যাব-১০। এ সময় সেখান থেকে নকল সিল, ইনজুরি সনদ ও স্ট্যাম্প জব্দ করা হয়। পরে মো. আরিফ নামে একজনকে আটক করে র‍্যাব। আটক ওই ব্যক্তি ঢামেক হাসপাতালের ওয়ার্ডবয় হিসেবে কর্মরত। 

অভিযানের নেতৃত্ব দেন র‍্যাব-১০ এর মেজর মো. জাহাঙ্গীর আলম। সংবাদ মাধ্যমকে তিনি জানান, মোটা অঙ্কের অর্থের বিনিময়ে ভুয়া সনদ তৈরি করে দিত এই চক্রটি। এমন অভিযোগ পেয়েই এ অভিযান চালানো হয়। 

মেজর জাহাঙ্গীর জানান, অনেক মামলায় প্রতিবেদনের জন্য ইনজুরি সনদ প্রয়োজন হয়। যেটা হাসপাতাল থেকে নিতে হয়। যা পেতে সময়ও লাগে। এ সুযোগে চক্রটি অল্প সময়ে ভুয়া মেডিকেল সনদ তৈরি করে দিত। এ কাজে হাসপাতাল কর্তৃপক্ষের স্বাক্ষরও জাল করা হতো।

র‍্যাবের এই কর্মকর্তা আরও জানান, আটক মো. আরিফ প্রাথমিকভাবে সে জবানবন্দি দিয়েছেন। তার সঙ্গে আরও কয়েকজন জড়িত বলে জানা গেছে। তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এসএ

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড