• মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাহজালালে আকাশপ্রদীপ থেকে প্রায় ৯ কেজি স্বর্ণ জব্দ

  অধিকার ডেস্ক

১৪ নভেম্বর ২০১৯, ০৬:৩০
জব্দ করা স্বর্ণের বার
জব্দ করা স্বর্ণের বার (ছবি : দৈনিক অধিকার)

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের ফ্লাইট আকাশপ্রদীপ (বিজি ০২২৮) থেকে আট কেজি ৮০০ গ্রাম ওজনের ৭৬টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে। 

বুধবার (১৩ নভেম্বর) বিকাল থেকে তল্লাশি চালিয়ে রাতে এসব স্বর্ণ জব্দ করে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

এপিবিএন সূত্র জানায়, আবুধাবি থেকে সিলেট হয়ে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বেলা সাড়ে তিনটায় বিমানটি অবতরণ করে। যাত্রী আসনের নিচের পাইপের মধ্যে অভিনব কায়দায় এসব বার লুকানো ছিল।

এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন বলেন, বিমান থেকে যাত্রী নামানোর পর এটির হ্যাঙ্গারে তোলা হয়। পরিষ্কার-পরিচ্ছন্ন করার পর বিকাল চারটার পর থেকে রাত নয়টা পর্যন্ত বিমানটিতে তল্লাশি চালায় ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন। এর একপর্যায়ে ছয়টি আসনের নিচে অভিনব কায়দায় আলাদা আলাদা মোড়কে এসব বার পাওয়া যায়।

আলমগীর হোসেন বলেন, চারটি আসনের নিচে ১২টি করে ৪৮টি ও বাকি দুটি আসনের নিচে ১৪ করে ২৮টি বার পাওয়া যায়। এর সঙ্গে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি। এ বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে বলে জানান আলমগীর হোসেন।

এ দিকে বুধবার রাতেই বিমানটি ফের উড্ডয়নের কথা ছিল বলে জানা গেছে।

ওডি/ এফইউ

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড