• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

খড় দিয়ে ঢাকা রাজীবের সেই কোটি টাকার গাড়ি!

  মনিরুল ইসলাম মনি

১২ নভেম্বর ২০১৯, ১৬:২৮
খড়ের দখলে কাউন্সিলর রাজীবের সেই কোটি টাকার ল্যান্ড রোভার গাড়ি
খড়ের দখলে কাউন্সিলর রাজীবের সেই কোটি টাকার ল্যান্ড রোভার গাড়ি (ছবি : দৈনিক অধিকার)

কখনো ‘জনতার কাউন্সিলর’ কখনো আবার ‘মোহাম্মদপুরের সুলতান।’ স্ব-ঘোষিত এই ‘সুলতান’ আর ‘জনতার কাউন্সিলর’ তারিকুজ্জামান রাজীব ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশেনের ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর। এক সময় সাধারণ জীবনযাপন করলেও সিটি করপোরেশনের কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর পাল্টে যায় তার জীবনের পুরো চিত্র।

একটি ওয়ার্ডের কাউন্সিলর হয়েও তার জীবনযাপন ছিল সুলতানি স্টাইলে। তিনি যখন রাস্তায় নামতেন তাকে ঘিরে থাকত বিশাল গাড়ির বহর। আর কর্মীবাহিনী ঘেরা প্রটোকল। মোহাম্মদপুরের বিভিন্ন গলিতে যখন তার গাড়ি প্রবেশ করত তখন রাস্তায় সাধারণ মানুষের গাড়ি চলাচল ছিল নিষিদ্ধ।

তার ব্যবহৃত কোটি টাকা দামের গাড়ি ঘেরা থাকত শত শত মোটরসাইকেলের বহর দিয়ে। বহরের অধিকাংশ মোটরসাইকেলে ব্যবহার করা হতো উচ্চ শব্দের হাইড্রোলিক হর্ন। যখন এলাকায় শোভাযাত্রা বের হতো, তখন সেই হর্ন সমস্বরে বেজে উঠত। ফলে অনেক দূর থেকে বোঝা যেত এই রাস্তায় আসছেন ‘মোহাম্মদপুরের সুলতান।’

কাউন্সিলর রাজীব কোটি টাকা দামের ল্যান্ড রোভার (ঢাকা মেট্রো-শ ০০-০৬৬৬৪) গাড়িটায় চড়েই মোহাম্মদপুরের বিভিন্ন জায়গায় মহড়া দিতেন। তবে সেই গাড়িটির মালিক রাজীব কিনা- এ ব্যাপারে কেউ কোনো তথ্য দিতে পারেনি। তবে রাজীব এই গাড়িটি ব্যবহার করতেন। অথচ বিলাসবহুল সেই গাড়িটিই এখন অযত্ন আর অবহেলায় পড়ে আছে রাস্তার পাশে। তাও আবার একটি গরুর খামারের খড়কুটোর ভেতরে! অনেক দিন ধরে রাস্তার পাশে পড়ে থাকার কারণে গাড়িটিতে ধুলার আস্তর জমে গেছে।

অথচ এক সময় স্থানীয় রাজনৈতিক নেতাদের কাছে কতই না কদর ছিল এই গাড়িটির। অনেক নেতাই এ গাড়িটিতে রাজীবের পাশে বসতে পারাকে রীতিমতো সৌভাগ্য মনে করতেন। আর এখন সেই গাড়ির পাশ দিয়েও কেউ যায় না।

জানা গেছে, প্রধানমন্ত্রীর নির্দেশে শুদ্ধি অভিযান শুরুর পর থেকেই গাড়িটিকে এখানে রাখা হয়েছে। স্থানীয় এক দোকানি বলেন, ‘একদিন রাতে কয়েকজন এসে গাড়িটি রেখে গেছে। আগে ভাই (রাজীব) যখন এই গাড়িতে এই এলাকায় আসত তখন এক দেড়শো মোটরসাইকেল আর পিকাপ-ট্রাক তার সঙ্গে থাকত। আর প্রতিটি গাড়িতেই নেতাকর্মীতে ঠাসা থাকত। কিন্তু এখন এই গাড়িটার কাছে কেউ আসে না।’

রাজধানীর মোহাম্মদপুরের বেঁড়িবাধের সড়টির পাশেই বেঙ্গল ফার্মের ‘সাড়া বিল্ডার্স’ নামে একটি সাইনবোর্ডের সামনে এই গাড়িটি পার্কিং করে রাখা হয়েছে। তবে জায়গাটি নতুন থানার জন্য নির্ধারিত বলে জানা গেছে। কোটি টাকার গাড়িটি ময়লা একটি কাপড় দিয়ে ঢেকে রাখা হলেও বাতাসের কারণে কাপড়টি সরে গেছে। আর কাপড়টি চাপা দিতে গাড়ির ওপরে ব্যবহার করা হয়েছে পাশে রাখা গরুর খাবার খড়। গাড়িটির পূর্ব পশ্চিম দিক করে পার্কিং করে রাখা হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, গাড়ির উত্তর সাইটে বাঁশের বেড়ার আড়াল করে রাখা আর দক্ষিণে গরুর খড়ের গাদা। তাই পেছন থেকে দেখে বোঝার উপায় নেই যে, এখানে কোটি টাকা দামের একটি গাড়ি লুকিয়ে রাখা হয়েছে। একই স্থানে আরও একটি গাড়ি পড়ে থাকতে দেখা গেছে। তবে গাড়িটিতে কোনো কোম্পানির লোগো বা কোনো নম্বর প্লেট লাগানো নেই। তবে ধারণা করা হচ্ছে এটিও বিশ্ব বিখ্যাত ল্যান্ড ক্রজার মডেলের জিপ।

জানা যায়, যুক্তরাজ্যের বিখ্যাত কোম্পানি ল্যান্ড রোভার কোম্পানির তৈরি করা গাড়ি। এটি ১৯৯০ সালের তৈরি মডেলের গাড়ি।

উল্লেখ্য, গত ২০ অক্টোবর রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিপরীত পাশে ৮ নম্বর সড়কের ৪০৪ নম্বর বাসায় অভিযান চালিয়ে রাজীবকে গ্রেফতার করে র‌্যাব-১। এরপর ভাটারা থানায় অস্ত্র ও মাদক আইনে মামলা দায়ের করে তাকে ভাটারা থানায় হস্তান্তর করে র‌্যাব। পরে আদালতের নির্দেশে দুই মামলায় ৭ দিন করে মোট ১৪ দিন রিমান্ড শেষে বর্তমানে কারাগারে আছেন মোহাম্মদপুরের সুলতান রাজীব।

ওডি/এমআই

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড