• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোহিঙ্গাদের পাসপোর্টের টাকায় অস্ট্রেলিয়ায় বাড়ি!

  নিজস্ব প্রতিবেদক

১১ নভেম্বর ২০১৯, ২০:৩৭
রোহিঙ্গাদের পাসপোর্ট
রোহিঙ্গাদের পাসপোর্ট (ছবি : সংগৃহীত)

রোহিঙ্গাদের অবৈধ পাসপোর্ট তৈরি করে দিয়ে চার কোটি টাকা পাচার ও অস্ট্রেলিয়ায় বাড়ি নির্মাণ করেছেন এক ট্রাভেল এজেন্সির মালিক। অভিযান চালিয়ে ওই প্রতিষ্ঠানের মালিক আতিকুর রহমানকে আটক করেছে র‍্যাব।

সোমবার (১১ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর বাসাবোতে আজিজিয়া ইন্টারন্যাশনাল ট্রাভেল এজেন্সিতে অভিযান চালায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

সংবাদ মধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান।

তিনি জানান, রাজধানীর বাসাবো এলাকায় রোহিঙ্গাদের জন্ম সনদ ও পাসপোর্ট তৈরি করে দেওয়ার অভিযোগে ওই ট্রাভেল এজেন্সিতে অভিযান চালানো হয়েছে। এ সময় এজেন্সির অফিস থেকে বিপুল পরিমাণ অর্থ, জমিজমা ও অর্থপাচারের কাগজপত্র জব্দ করা হয়েছে। অভিযানে মালিক আতিকুর রহমানকে আটক করা হয়েছে।

র‍্যাব জানায়, আজিজিয়া ইন্টারন্যাশনাল ট্রাভেল এজেন্সি নামের ওই প্রতিষ্ঠানের মালিক আতিকুর রহমানের কাছ থেকে অস্ট্রেলিয়ার ব্যাংকে ৪ লাখ ২৭ হাজার ডলার, সিঙ্গাপুরের ব্যাংকে ৬০ হাজার ডলার এবং ইসলামী ব্যাংকে ৫০ লাখ টাকার স্থায়ী আমানতের তথ্য পাওয়া গেছে।

এছাড়া ট্রাভেল এজেন্সির মালিক আতিকুর রহমানের অস্ট্রেলিয়ায় একটি বাড়ি এবং স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংকে ৭০ লাখ টাকা রয়েছে বলে র‌্যাবের কাছে স্বীকার করেন বলেও জানায় র‍্যাব।

ওডি/এআর/এসএ

অপরাধের সূত্রপাত কিংবা ভোগান্তির কথা জানাতে সরাসরি দৈনিক অধিকারকে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড