• সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

ধার্মিকতা রক্ষা করায় রশিদ-মঈনের প্রশংসা সামাজিক মাধ্যমে

  ক্রীড়া ডেস্ক

১৭ জুলাই ২০১৯, ১৪:৩৩
আদিল রশিদ ও মঈন আলী
প্রধানমন্ত্রীর সামনেও ধার্মিকতার দৃষ্টান্ত আদিল ও মঈনের (ছবি : সংগৃহীত)

বিশ্বকাপ জয়ের পর মাঠে চিরায়ত সংস্কৃতি মেনে মরগান, রুটরা শ্যাম্পেইন ছিটিয়ে উদযাপন করে। তবে ধর্মীয় রীতি মেনে উদযাপন থেকে বিরত ছিলেন ইংল্যান্ডের দুই মুসলিম ক্রিকেটার আদিল রশিদ ও মঈন আলী। ধর্মের প্রতি তাদের এই গভীর আনুগত্য ও শ্রদ্ধাবোধের দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। 

কেবল মাঠের উদযাপনের দিন নয়, প্রধানমন্ত্রী থেরেসা মের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানেও মদ পান থেকে বিরত থাকেন এই দুই ইংলিশ। বিশ্বকাপ জয়ী পুরো দল ও কোচিং স্টাফদের শুভেচ্ছা জানিয়ে সংবর্ধনার আয়োজন করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে প্রধানমন্ত্রীর বাসভবনে বিশ্বকাপ জয়ী সদস্যরা উপস্থিত ছিলেন।

থেরেসা মেও ব্রিটিশ সংস্কৃতি মেনে ক্রিকেটারদের সঙ্গে মদ পান করেন এক সঙ্গে। এ অনুষ্ঠানেও ধর্মীয় রীতির প্রতি শ্রদ্ধা দেখিয়েছেন মঈন ও আদিল। অন্যরা শ্যাম্পেইন পান করলেও সাধারণ পানীয় গ্রহণ করেন তারা। 

তাদের কর্মকাণ্ড মাদকবিরোধী সংগঠনগুলো সবসময়ই প্রশংসা করে। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। পাশাপাশি সারা বিশ্বে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসা পেয়েছেন তারা।


সামাজিক যোগাযোগ মাধ্যমে মঈন আলী ও আদিল রশিদের প্রশংসা (ছবি : সংগৃহীত)

কোনো বড় সিরিজ জিতলে বিয়ার বা শ্যাম্পেইনে উদযাপন করে ইংল্যান্ড দল। আর প্রতিবারই ধার্মিকতার পরিচয় দিয়ে মদের স্পর্শ থেকে নিজেদের বিরত রাখেন রশিদ ও মঈন । বিশ্বকাপের মতো শিরোপা জিতেও তাই শ্যাম্পেইনের উদযাপন থেকে নিজেদের দূরে রাখেন তারা।  

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড