• রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

গাভাস্কারের একাদশে সাকিব আছেন, কোহলি নেই

  ক্রীড়া ডেস্ক

১৬ জুলাই ২০১৯, ১৮:২৭
সাকিব আল হাসান ও বিরাট কোহলি
সাকিব আল হাসান ও বিরাট কোহলি (ছবি: সংগৃহীত)

বিশ্বকাপ শেষ হলেও তার রেশ এখনো কাটেনি। দশ দলের লড়াই শেষে ইংলিশরা কাপ জিতলেও এ বিশ্বকাপে নজর কেড়েছেন অনেকেই। বিশ্বকাপ শেষ হতেই দুর্দান্ত পারফর্ম করা সব ক্রিকেটারদের নিয়ে নিজেদের সেরা একাদশ সাজাচ্ছেন সাবেক কিংবদন্তি ক্রিকেটাররা। তারই ধারাবাহিকতায় নিজের চোখে সেরা একাদশ বাছাই করলেন সাবেক ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাস্কার। গাভাস্কারের সে একাদশে জায়গা করে নিয়েছেন সাকিব আল হাসান। তবে জায়গা পাননি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

এবারের বিশ্বকাপের সবচেয়ে আলোচিত ক্রিকেটার সাকিব আল হাসান। ব্যাটে-বলে সমানতালে পারফর্ম করে টুর্নামেন্ট সেরা হওয়ার যোগ্য দাবিদার ছিলেন তিনি। ব্যাট হাতে ৬০৬ রান করার পাশাপাশি বল হাতে নিয়েছেন ১১ উইকেট। তবে শেষ পর্যন্ত টুর্নামেন্ট সেরা না হলেও আইসিসির বিশ্বকাপ একাদশসহ সব একাদশেই জায়গা পেয়েছেন তিনি। সর্বশেষ গাভাস্কারের বাছাইকৃত একাদশেও আছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

সাকিব জায়গা পেলেও গাভাস্কারের একাদশে জায়গা পাননি বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। গ্রুপ পর্বের সবচেয়ে ধারাবাহিক দল ভারত বাদ পড়ে বিশ্বকাপের সেমিফাইনালে। কোহলি পুরো টুর্নামেন্টে ৯ ম্যাচ খেলে পাঁচ অর্ধশতকে ৪৪৩ রান করলেও সেমিতে ব্যর্থ হন। মাত্র এক রান করে দলকে বিপর্যয়ে ফেলে সাজঘরে ফিরে যান তিনি। ফলে গাভাস্কার তাকে বাইরে রেখেই নিজের বিশ্বকাপের সেরা একাদশ নির্বাচন করেন।

কোহলি জায়গা না পেলেও গাভাস্কারের একাদশে জায়গা পেয়েছে দুই ভারতীয়। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক রোহিত শর্মার পাশাপাশি তিনি তার একাদশে রেখেছেন বিশ্বকাপে মাত্র তিন ম্যাচ খেলা জাদেজাকে। উইকেটরক্ষক হিসেবে তিনি একাদশে রেখেছেন অ্যালেক্স ক্যারেকে। এছাড়া গাভাস্কারের দলে রয়েছেন ওয়ার্নার, রুট, উইলিয়ামসন, স্টোকস, স্টার্ক, বুমরাস ও আর্চার।

গাভাস্কারের বিশ্বকাপ একাদশ : 
রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, জো রুট, কেন উইলিয়ামসন, সাকিব আল হাসান, বেন স্টোকস, অ্যালেক্স ক্যারে, রবীন্দ্র জাদেজা, মিচেল স্টার্ক, জাসপ্রিত বুমরাহ ও জোফরা আর্চার।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড