• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আনুষ্ঠানিকভাবে লর্ডসের অনার্স বোর্ডে মুস্তাফিজের নাম

  ক্রীড়া ডেস্ক

১৫ জুলাই ২০১৯, ০২:৫৫
মুস্তাফিজ
লর্ডসের অনার্স বোর্ডে মুস্তাফিজের নাম ও মুস্তাফিজ (ছবি: সংগৃহীত)

বিশ্বকাপ মিশন শেষ করে ইতোমধ্যেই বাড়ি ফিরেছে বাংলাদেশের ক্রিকেটাররা। দেশে ফিরেই নিজের বিবাহোত্তর সংবর্ধনাও সেরে ফেলেছেন মুস্তাফিজ। সে অনুষ্ঠানের রেশ না কাটতেই পেলেন সুসংবাদ। ঐতিহাসিক লর্ডসের অনার্স বোর্ডে আনুষ্ঠানিকভাবে যুক্ত হয়েছে তার নাম।

বিশ্বকাপে অষ্টম হয়েছে বাংলাদেশ। দলের হয়ে যে গুটিকয়েক ক্রিকেটার ভালো খেলেছেন তাদের মধ্যে মুস্তাফিজ একজন। নিজের প্রথম বিশ্বকাপেই ২০ উইকেট শিকার এখন পর্যন্ত বিশ্বকাপের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। বিশ্বকাপে টানা দুইবার পাঁচ উইকেট নেয়ার কৃতিত্ব অর্জন করেছেন এ বোলার। এছাড়া চলতি বিশ্বকাপেই পাকিস্তানের বিপক্ষে ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসেও পাঁচ উইকেট নিয়েছেন তিনি। আর তাতেই লর্ডসের অনার্স বোর্ডে আজীবনের জন্য নিজে নাম উঠানোর কৃতিত্ব অর্জন করেন মুস্তাফিজ।

লর্ডসে কোনো ক্রিকেটার পাঁচ উইকেট শিকার করলে অথবা শতক হাঁকালে তাদের নাম অনার্স বোর্ডে লিখে রাখে এমসিসি কর্তৃপক্ষ। এর আগে বাংলাদেশিদের মধ্যে টেস্টে পাঁচ উইকেট নিয়ে শাহাদাত হোসেন ও শতক হাঁকিয়ে তামিম ইকবাল নিজের নাম লর্ডসের অনার্স বোর্ডে উঠাতে সক্ষম হয়েছেন। সব মিলিয়ে তৃতীয় ও ওয়ানডেতে প্রথম বাংলাদেশি হিসেবে লর্ডসের অনার্স বোর্ডে নিজের নাম লেখাতে সক্ষম হয়েছেন মুস্তাফিজ। ৫ জুলাই বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে এ কৃতিত্ব অর্জন করেন এ ফাস্ট বোলার। রবিবার (১৪ জুলাই) আনুষ্ঠানিকভাবে লর্ডসের অনার্স বোর্ডে তার নাম যুক্ত করা হয়েছে। লর্ডস ক্রিকেট গ্রাউন্ডের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে এ সংক্রান্ত একটি ভিডিও পোস্ট করা হয়।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড