• শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ম্যাচ হারেনি কেউ, তবু যে কারণে চ্যাম্পিয়ন ইংলিশরা

  ক্রীড়া ডেস্ক

১৫ জুলাই ২০১৯, ০১:৫৭
মরগান
বিশ্বকাপ ট্রফিতে মরগানের বিজয়ের চুমু (ছবি: সংগৃহীত)

নাটকীয় ফাইনাল শেষে বিশ্বকাপ জিতে নিল ইংলিশরা। ম্যাচ ও সুপার ওভার টাই হওয়ার পরও ইংলিশরা চ্যাম্পিয়ন হয়েছে আইসিসির নিয়মের কারণে। ম্যাচ ও সুপার ওভার মিলিয়ে সর্বোচ্চ বাউন্ডারি হাঁকিয়ে মূলত চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড।

বেশি বাউন্ডারি হাঁকিয়েও বিশ্বকাপ জেতা যায় সেটা প্রথমবার দেখল ক্রিকেট বিশ্ব। ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক উইলিয়ামসন। ৫০ ওভারে তারা সংগ্রহ করে ২৪১ রান। জবাবে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ইংলিশরা। এরপর দলের হাল ধরেন স্টোকস ও বাটলরা। বাটলার ৫৯ ও স্টোকস অপরাজিত ৮৪ রান করলেও ৫০ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ইংলিশরাও থামে ঠিক ২৪১ রানে। ম্যাচে কিউইরা ১৬ টি বাউন্ডারি হাঁকায়, আর ইংলিশরা বাউন্ডারি হাঁকায় ২৪টি।

টাই হওয়ায় ম্যাচ গড়ায় সুপার ওভারে। প্রথমে ব্যাট করে দুই চারে ১৫ রান করেন বাটলার ও স্টোকস। জবাবে শেষ বলে গাপটিল রান আউট হলে নিউজিল্যান্ডও থামে ঠিক ১৫ রানে। সুপার ওভারে একটি ছয় হাঁকান কিউই ব্যাটসম্যান নিশাম। ম্যাচ ও সুপার ওভার দুটোই টাই হওয়ার পরও জয়ের উল্লাসে ফেটে পড়ে ইংলিশরা। আইসিসির নিয়ম অনুযায়ী ফাইনালের ম্যাচ টাই হলে তা গড়াবে সুপার ওভারে। সুপার ওভারেও যদি টাই হয় তবে যে দল বাউন্ডারি বেশি হাঁকাবে তারাই চ্যাম্পিয়ন হবে। আর সে কারণে ম্যাচ না জিতেও বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড