• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক থ্রোর মূল্য বিশ্বকাপ

  ক্রীড়া ডেস্ক

১৫ জুলাই ২০১৯, ০০:৪৯
ফাইনাল
গায়ে বল লাগার পর এভাবেই স্টোকস জানান এটি ইচ্ছাকৃত ছিল না (ছবি: সংগৃহীত)

বিশ্বকাপের ফাইনালে ইতিহাসের অন্যতম সেরা ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মত বিশ্বকাপ জয়ের স্বাদ পেল স্বাগতিক ইংল্যান্ড। শ্বাসরুদ্ধকর ম্যাচটি টাই হলে সুপার ওভারে গড়ায়। সুপার ওভারের ৬ বলে ইংলিশরা সংগ্রহ করে ১৫ রান। নিউজিল্যান্ডও থামে ঠিক ১৫ রানে থামে। আর তাতেই বিশ্বকাপ জিতে নেয় স্বাগতিকরা।

বিশ্বকাপের ফাইনালে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ২৪১ রান তুলে নিউজিল্যান্ড। এতে ইংল্যান্ডের সামনে টার্গেট দাঁড়ায় ২৪২ রানে। কিন্তু ৫০ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে কিউইদের সমান ২৪১ রানেই থামে ইংলিশদের ইনিংস। এরপর সুপার ওভারে ম্যাচ গড়ায়। সুপার ওভারেও দুই দল সমান ১৫ রান করে। বেশি বাউন্ডারি হাঁকানোয় বিশ্বকাপ যায় ইংলিশদের হাতে।

ম্যাচে গাপটিলের এক থ্রোই যেন কাল হয়ে দাঁড়ালো নিউজিল্যান্ডের জন্য। শেষ ওভারে ইংলিশদের দরকার ছিল ১৫ রান। প্রথম দুই বল ডট দেন বোল্ট। তৃতীয় বলে স্টোকস ছয় হাঁকানোয় ইংল্যান্ডের সামনে সমীকরণ দাঁড়ায় ৩ বলে ৯ রান। পরের বলে বল ডিপ মিড উইকেটে ফেলে দিয়েই দুই রানের জন্য দৌড়ায় স্টোকস। মিড উইকেট থেকে বল হাতে নিয়ে সরাসরি থ্রো করে গাপটিল। নিজেকে বাঁচাতে স্টোকস ঝাঁপিয়ে পড়লে সে বল তার গায়ে লেগে বাউন্ডারি পার হয়ে যায়। এ অতিরিক্ত চার রান বোনাস পাওয়ায় ইংলিশদের শেষ দুই বলে মাত্র তিন রান দরকার হয়। তবে দুই রান নিতে সক্ষম হয় ইংলিশরা। এরপর সুপার ওভারেও ম্যাচ টাই হলে বেশি বাউন্ডারি হাঁকিয়ে বিশ্বকাপ জিতে নেয় ইংল্যান্ড। গাপটিল যেন এক থ্রোতেই বিশ্বকাপটা ইংলিশদের উপহার দিলেন।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড