• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইংলিশ শিবিরে হেনরির আঘাত, ফিরলেন রয়

  ক্রীড়া ডেস্ক

১৪ জুলাই ২০১৯, ২০:৪৬
জেসন রয়
১৭ রানে ফিরলেন রয় (ছবি : ক্রিকইনফো)

দীর্ঘ ২৭ বছর পর আবারও প্রথম বিশ্বকাপ শিরোপা জয়ের সুযোগ পেয়েছে ইংল্যান্ড। তবে তার জন্য ইংলিশদের টপকাতে হবে নিউজিল্যান্ডের দেয়া ২৪২ রানের লক্ষ্য। সহজ লক্ষ‌্য তাড়া করতে নেমে সতর্ক ভাবেই এগোতে থাকে দুই ওপেনার। কিন্তু ইনিংসের ষষ্ঠ ওভারের চতুর্থ বলে ওপেনিং জুটিতে আঘাত হানেন ম্যাট হেনরি। ২৮ রানে হারায় জেসন রয়কে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ড সংগ্রহ ৭ ওভারে ১ উইকেট হারিয়ে ৩৩ রান। জনি বেয়ারস্টো ১৪ ও জো রুট ০ রানে ব্যাট করছেন।

এর আগে লর্ডসে নিউজিল্যান্ডের ব্যাটিং চেহারাটা উজ্জ্বল ছিল না। ফাইনালে একেবারে ম্যাড়ম্যাড়ে ব্যাটিং ছিল কিউইদের। ম্যাচের শুরুতে বা শেষে খুব একটা প্রাণ ছিল না তাদের ব্যাটিংয়ে। হেনরি নিকোলসের ৫৫ ও টম ল্যাথামের ৪৭ রানে আট উইকেটে ২৪১ রান তুলেছে নিউজিল্যান্ড।

ক্রিস ওকস ও জোফরা আর্চার দুজনেই দারুণ সুইংয়ে শুরু থেকে চেপে ধরে নিউজিল্যান্ডকে। মার্টিন গাপটিল ও হেনরি নিকোলসের ব্যাটে উদ্বোধনী জুটি টিকতে পারেনি বেশিক্ষণ। ওকসের বলে ১৯ রান করে বিদায় নেন গাপটিল। তবে দ্বিতীয় উইকেটে কিউইদের ম্যাচে ফেরান হেনরি নিকোলস ও কেন উইলিয়ামসন। ৭৪ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন তারা।

লিয়াম প্লাঙ্কেটের বলে ৩০ রানে আউট হন উইলিয়ামসন। অন্যপ্রান্তে ক্যারিয়ারের নবম হাফসেঞ্চুরি তুলে নেন নিকোলস। চারটি বাউন্ডারিতে শেষপর্যন্ত ৫৫ রানে আউট তিনি। তবে এরাসমাসের ভুলে ১৫ রানে আউট টেইলর। একপ্রান্তে টম ল্যাথাম রানে বল ব্যাট করলেও নিশাম ও গ্র্যান্ডহোমের ব্যর্থতায় ডেথ ওভারে ব্যর্থ হয় কিউইরা।

হাফসেঞ্চুরি থেকে তিন রান দূরে থাকতে আউট ল্যাথাম। অন্যপ্রান্তে ওকস, আর্চারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ দশ ওভারে মাত্র ৬২ রান তুলেছে কিউইরা। ক্রিস ওকস নয় ওভারে ৩৭ রানে তিন উইকেট ও লিয়াম প্লাঙ্কেট দশ ওভারে ৪২ রানে তিন উইকেট নেন।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড