• রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

আম্পায়ারকে গালি দেয়ায় শাস্তি পেলেন রয়

  ক্রীড়া ডেস্ক

১২ জুলাই ২০১৯, ১৯:৫২
জেসন  রয়
ভুল আউটে অসন্তোষ প্রকাশ করেন রয় (ছবি: সংগৃহীত)

সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করে তাকে গালি দিয়েছিলেন ইংলিশ ওপেনার জেসন রয়। এমন অপরাধে বড়সর শাস্তি পাওয়ার আশঙ্কা থাকলেও এ যাত্রায় বেঁচে গেছেন তিনি। ম্যাচ ফির ৩০ শতাংশ জারিমানা ও দুই ডিমেরিট পয়েন্টেই পার পেয়ে গেলেন তিনি।

এজবাস্টনে অস্ট্রেলিয়ার ২২৩ রানের জবাবে ব্যাট করতে নেমে বিধ্বংসী খেলা শুরু করেন রয়। বেয়ারস্টোকে নিয়ে গড়ে তোলেন শতরানের জুটি। তবে ব্যক্তিগত ৮৫ রানে আম্পায়ারের ভুল সিদ্ধান্তে আউট হয়ে যান এ ব্যাটসম্যান। ১৭ ওভারের দ্বিতীয় বলে প্যাট কামিন্সের বলে পুল করেন রয়। কিন্তু বল সরাসরি অজি উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারির হাতে যায়। সঙ্গে সঙ্গে অজি ক্রিকেটাররা আউটের আবেদন করলে আম্পায়ার কুমার ধর্মসেনা আউট দিয়ে দেন। পরে রিপ্লেতে দেখা যায় বল রয়ের ব্যাট স্পর্শ করেনি। আম্পায়ারের এমন সিদ্ধান্ত মেনে নিতে পারেননি রয়। রাগে ও ক্ষোভে আম্পায়ারকে উদ্দেশ্য করে গালি দেন এ ক্রিকেটার।

রয়ের এমন আচরণে আইসিসি ২.৮ ধারায় অভিযোগ এনেছে। তবে রয় তার অপরাধ স্বীকার করে নেয়ায় অল্পতেই পার পেয়ে যান। তার ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করেন আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি রঞ্জন মদুগালে।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড