• মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

সাকিবই হচ্ছেন টুর্নামেন্ট সেরা?

  ক্রীড়া ডেস্ক

১২ জুলাই ২০১৯, ১৮:৩৩
সাকিব আল হাসান
বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান (ছবি: সংগৃহীত)

চলতি বিশ্বকাপে বাংলাদেশ ব্যর্থ হলেও নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। একের পর এক রেকর্ড গড়ে বিশ্বকাপটা নিজের করে নিয়েছেন এ ক্রিকেটার। ব্যাটে-বলে দুর্দান্ত খেলা সাকিব বিশ্বকাপের সেরা খেলোয়াড় হওয়ার সবচেয়ে যোগ্য দাবিদার।

বিশ্বকাপে অনেকেই দুর্দান্ত খেলেছেন। কেউ ব্যাট হাতে পারফর্ম করেছেন কেউ বল হাতে। তবে সাকিবের মতো ব্যাটিং ও বোলিং দুই বিভাগেই সমান পারফর্ম করতে পারেননি আর কেউ। আইসিসির ফ্যান্টাসি লিগেও এখন পর্যন্ত সাকিবের পয়েন্ট সবার চেয়ে বেশি। তাকে ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা নেই কারও। যেখানে সাকিবের পয়েন্ট ৫১৯, সেখানে দুইয়ে থাকা রোহিত শর্মার পয়েন্ট ৪২৭.৫ এবং তিনে থাকা ওয়ার্নারের পয়েন্ট ৪১৭.৫।

ব্যাট হাতে সাকিবের রান ৬০৬ ও বল হাতে নিয়েছেন তিনি ১১ উইকেট। সাকিবের ৬০৬ বিশ্বকাপের তৃতীয় সর্বোচ্চ রান। রান সংগ্রাহকের তালিকায় এক নম্বরে থাকা রোহিতের রান ৯ ম্যাচে ৬৪৮ এবং ওয়ার্নারে ১০ ইনিংসে রান  ৬৪৭। গড় ও স্ট্রাইক রেটে এ দুজনের চেয়েই এগিয়ে আছেন সাকিব। বিশ্বকাপে সাকিবের চেয়ে বেশি গড়ে রান তুলতে পেরেছেন কেবল উইলিয়ামসন। ওয়ার্নার ও রোহিত দুইজনের দল সেমিফাইনাল থেকে বাদ পড়ায় সাকিবের বিশ্বকাপের সেরা খেলোয়াড় হওয়ার সম্ভাবনা আরও প্রবল হয়েছে। সাকিবের সেরা হওয়ার পথে আরেক বাধা মিচেল স্টার্ক। বলে হাতে তিনি নিয়েছেন ২৭ উইকেট। সাকিবের প্রতিদ্বন্দ্বী প্রত্যেকেই নির্দিষ্ট এক বিভাগে পারফর্ম করলেও সাকিব দুই বিভাগেই ছিলেন দুর্দান্ত। তাই টুর্নামেন্ট সেরা হওয়ার সম্ভাবনা সাকিবেরই বেশি।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড