• মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

রয়-বেয়ারস্টোর ব্যাটে ইংল্যান্ডের শুভ সূচনা

  ক্রীড়া ডেস্ক

১১ জুলাই ২০১৯, ২০:৫৩
জেসন রয়, জনি বেয়ারস্টো
জেসন রয় ও জনি বেয়ারস্টোর ব্যাটে এগিয়ে যাচ্ছে ইংল্যান্ড (ছবি : ক্রিকইনফো)

দীর্ঘ ৪০ বছর পর আবারও ঘরের মাঠে বিশ্বকাপের ফাইনাল খেলার সুযোগ হাতছানি দিয়ে ডাকছে ইংল্যান্ডকে। তবে তার জন্য টপকাতে হবে অস্ট্রেলিয়ার দেওয়া ২২৪ রানের লক্ষ্য। বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ সূচনা করেছেন দুই ইংলিশ ওপেনার জেসন রয় এবং জনি বেয়ারস্টো। 

এরই মধ্যে ক্যারিয়ারের ১৮তম অর্ধশতক তুলে নিয়েছেন রয়। ৫০ বলে ৭ চার আর ২ ছয়ে করেন অর্ধশতক। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ১৫ ওভারে বিনা উইকেটে ৯৫ রান। জেসন রয় ৫৩ ও জনি বেয়ারস্টো ৩২ রানে ব্যাট করছেন। 

এর আগে স্টিভেন স্মিথের ব্যাটে চড়ে ৪৯ ওভারে সবকয়টি উইকেট বিলিয়ে ২২৩ রান তোলে ক্যাঙ্গারুরা। দলের পক্ষে সর্বোচ্চ ৮৫ রান করেন সাবেক এই অধিনায়ক। রান আউট হওয়ার পূর্বে ১১৯ বলে ৬ চারে স্মিথ সাজান তার ৮৫ রানের ইনিংসটি। এছাড়াও অস্ট্রেলিয়ার পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রান করেন অ্যালেক্স ক্যারে। ৭০ বল ৪ চারে খেলে ৪৬ রানের ইনিংস।

ইংল্যান্ডের পক্ষে ক্রিস ওকস এবং আদিল রশিদ নেন তিনটি করে উইকেট। এছাড়া জোফরা আর্চার দুটি ও মার্ক উড বাকি একটি উইকেট শিকার করেন। 

বার্মিংহামের এজবাস্টনে অনুষ্ঠিত হয় টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনাল। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় মাঠে গড়ায় হাইভোল্টেজ ম্যাচটি। এর আগে প্রথম সেমিফাইনালে ভারতকে ১৮ রানে হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করে নিউজিল্যান্ড। তাই আজ যে দল জিতবে তারাই ফাইনাল খেলবে কিউইদের সঙ্গে। 

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড