• সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

হারের জন্য আম্পায়ারকে দায়ী করছে ভারতীয়রা

  ক্রীড়া ডেস্ক

১১ জুলাই ২০১৯, ১৯:৪৩
ধোনি
সেমিফাইনালে ধোনির রান আউট হওয়ার দৃশ্য (ছবি: সংগৃহীত)

নিউজিল্যান্ডের বিপক্ষে ১৮ রানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ভারত। ব্যাটিং ব্যর্থতায় ভারত ম্যাচ হারলেও হারের জন্য আম্পায়ারকে দায়ী করছেন ভারতের সমর্থকরা। তাদের দাবি- ধোনির রান আউট হওয়া বলটিকে 'নো' না দেওয়ায় ম্যাচ থেকে ছিটকে গেছে তারা।

ম্যাচ হেরে যাওয়ায় হতাশ ভারতের সমর্থকরা। হারের নানা কারণ খুঁজতে ব্যস্ত তারা। তারই ধারাবাহিকতায় দলের ব্যর্থতার দায় চাপালেন আম্পায়ারদের ওপর। ম্যাচের ৪৯তম ওভারে গাপটিলের সরাসরি থ্রোতে ধোনির রান আউট ভারতীয় সমর্থকরা মেনে নিতে পারেনি। তাদের দাবি বলটি 'নো' ছিল। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে একটি ভিডিও প্রকাশ করেছে তারা। সেখানে দেখা যায়, ধোনির আউট হওয়া ডেলিভারিটির আগে ৩০ গজ বৃত্তের বাইরে মোট ৬ জন ফিল্ডার ছিল কিউইদের। অথচ সেটা চোখেই পড়েনি ম্যাচের ফিল্ড আম্পায়ারদের।

আইসিসির নিয়ম অনুযায়ী কোনো দল ৪০ ওভারের পর ৩০ গজ বৃত্তের বাইরে সর্বোচ্চ পাঁচজনের বেশি ফিল্ডার রাখতে পারবে না। সেই নিয়ম লঙ্ঘন করে যদি কোনো বল করা হয়, তাহলে সেটি 'নো বল' হিসেবেই বিবেচিত হবে।

কিন্তু নিয়ম অনুযায়ী 'নো' বলে রান আউট বৈধ। তাই বলটি 'নো' হলেও ধোনি আউট হতেন। তবে ভারতীয় সমর্থকদের মতে বলটি 'নো' হলে ধোনি দুই রানের জন্য দৌড় দিতেন না। তাই নিজেদের হারের জন্য এ 'নো' বলকে দায়ী করে আম্পায়ারদের সমালোচনায় মেতেছে তারা।

ওডি/এমএমএ 
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড