• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গ্যালারিতে গ্রেফতার দুই ভারতীয় সমর্থক

  ক্রীড়া ডেস্ক

১০ জুলাই ২০১৯, ১৬:৩২
শিখ সম্প্রদায়
গ্রেফতারকৃত ভারতীয় সমর্থক (ছবি: সংগৃহীত)

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মঙ্গলবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে মুখোমুখি হয়েছে ভারত ও নিউজিল্যান্ড। বৃষ্টির কারণে ম্যাচ গড়িয়েছে 'রিজার্ভ ডে'তে। খেলা বন্ধ হওয়ার আগে ৪৬.১ ওভার ব্যাট করে কিউরা সংগ্রহ করেছিল ৫ উইকেটে ২১২ রান। 'রিজার্ভ ডে'তে বাকি ওভার ব্যাটিং করে ভারতকে ২৪০ রানের টার্গেট দেয় কিউইরা।

ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ ছাপিয়ে আলোচনায় দুই ভারতীয় সমর্থকের গ্রেফতার হওয়ার ঘটনা। ম্যাচ চলাকালীন গ্যালারি থেকে গ্রেফতার করা হয় তাদের। রাজনৈতিক বার্তা নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করার অপরাধে গ্রেফতার করা হয়ি ঔ দুইজনকে ।

'পঞ্জাব রেফারেন্ডাম ২০২০' লেখা টি-শার্ট পরিধান করে মাঠে প্রবেশ করেন শিখ সম্প্রদায়ের কয়েকজন ভারতীয় সমর্থক। এছাড়া গ্যালারিতে বসেই তারা খলিস্তানের দাবিতে স্লোগান দেয়। এরপর স্টেডিয়ামে নিয়োজিত নিরাপত্তা কর্মীরা তাদের তাৎক্ষণিকভাবে গ্যালারি থেকে বাইরে বের করে দেয়। পরবর্তীতে দুইজনকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এই ঘটনায় বিক্ষোভকারীদের সমর্থনে স্থানীয় আন্দোলনকারীরা বিবৃতিও প্রদান করেছেন। শিখদের ওই গোষ্ঠীর পক্ষ থেকে ম্যানচেস্টার পুলিশের আচরণের তীব্র সমালোচনা করেছেন পরমজিৎ সিংহ পাম্মা নামের এক ব্যক্তি।

এর আগে পাকিস্তান ও আফগানিস্তানের ম্যাচে 'জাস্টিস ফর বেলুচিস্তান' লেখা ব্যানার বিমানে করে আকাশে উড়ার মতো অনাকাঙ্ক্ষিত ঘটনার পর লিডসের হেডিংলিতে ভারত-শ্রীলঙ্কা ম্যাচে কাশ্মীর স্বাধীনের দাবিতে 'জাস্টিস ফর কাশ্মীর' লেখা ব্যানার উড়তে দেখা যায়। পরবর্তীতে বিশ্বকাপের নকআউট পর্বে ভেন্যুর আকাশ সীমায় বিমান উড়ার ওপর আইসিসির অনুরোধে নিষেধাজ্ঞা জারি করেছে যুক্তরাজ্য।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড