• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিউজিল্যান্ডকে অনুসরণ করছে পাকিস্তান, নেই দুই উইকেট

  ক্রীড়া ডেস্ক

২৬ জুন ২০১৯, ২১:৫৩
ফখর জামান
আউট হয়ে সাজঘরে ফিরছেন ফখর জামান (ছবি : ক্রিকইনফো)

মাত্র ৩৮ রানে তিন উইকেট আর ৮৩ রানে পাঁচ উইকেট হারায় নিউজিল্যান্ড। সেখান থেকে জেমস নিশাম ও কলিন ডি গ্র্যান্ডহোমে নিউজিল্যান্ডের হাল ধরেন। কিউইদের দেখানো পথে হাঁটছে পাকিস্তানও। ৪৪ রানেই দুই উইকেট হারায় পাকিস্তান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৯৯২ এর বিশ্ব চ্যাম্পিয়নদের সংগ্রহ ১২ ওভারে ২ উইকেট হারিয়ে ৪৬ রান। বাবর আজম ১৬ আর মোহাম্মদ হাফিজ ২ রানে ব্যাট করছেন।

এর আগে প্রথমে ব্যাট করে জেমস নিশাম ও কলিন ডি গ্র্যান্ডহোমের ব্যাটে ভর করে পাকিস্তানের বিপক্ষে চ্যালেঞ্জিং লক্ষ্য দাঁড় কারায় কিউরা। ষষ্ঠ উইকেটে এ দুজনের ১৩২ রানের জুটিতে নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেটে ২৩৭ রান তোলে নিউজিল্যান্ড। ১১২ বলে ৯৭ রানের অপরাজিত ইনিংস খেলেন নিশাম। পাঁচটি চার ও তিনটি ছক্কা হাঁকান তিনি। পাকিস্তানের পক্ষে ১০ ওভারে ৩ মেডেনে ২৮ রানে তিন উইকেট নেন শাহিন আফ্রিদি।

৮৩ রানে পাঁচ উইকেট হারিয়ে রীতিমতো ধুকছিলো নিউজিল্যান্ড। তবে হাল ছেড়ে দেননি নিশাম ও গ্র্যান্ডহোম। ষষ্ঠ উইকেটে তারা দলকে নিয়ে যান নিরাপদ জায়গায়। কিউইরা প্রথম একশ রান তোলে ৩১ ওভার ৩ বলে। পরের একশ তুলতে ১৫ ওভার খেলেছে নিউজিল্যান্ড। নিশাম ও গ্র্যান্ডহোম দুজনেই তুলে নেন হাফসেঞ্চুরি। নিশামের এটি ছিল ষষ্ঠ হাফসেঞ্চুরি। অপরদিকে, তৃতীয় হাফসেঞ্চুরি করেন গ্র্যান্ডহোম। শেষ পর্যন্ত ৬৪ রানে রানআউট হয়ে ফিরে যান গ্র্যান্ডহোম।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড