• বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশকে নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন বানাল পাকিস্তানি পত্রিকা

  ক্রীড়া ডেস্ক

২৬ জুন ২০১৯, ০৭:১১
পাকিস্তান
ছবি: সংগৃহীত

বিশ্বকাপে সেমিফাইনালের আশা টিকে রয়েছে বাংলাদেশ ও পাকিস্তান উভয় দলেরই। বাংলাদেশ পরবর্তী দুই ম্যাচে ভারত ও পাকিস্তানকে হারিয়ে পৌঁছে যেতে পারে সেমিফাইনালে। অন্যদিকে নিজেদের পরবর্তী তিন ম্যাচে বাংলাদেশে, আফগানিস্তান নিউজিল্যান্ডকে হারাতে পারলে সেমিফাইনালের দুয়ার খুলে যেতে পারে পাকিস্তানেরও। নিজেদের এ পরবর্তী তিন ম্যাচকে সামনে রেখে বিতর্কিত বিজ্ঞাপন নির্মাণ করেছে পাকিস্তানি পত্রিকা দ্য নেশন। 

পত্রিকাটিতে ছাপা হয়েছে একটি ব্যঙ্গাত্মক কার্টুন। কার্টুনে দেখানো হয়েছে পাকিস্তান ব্যাট হাতে কবর থেকে উঠে দাঁড়িয়েছে। মাটিতে ধরাশায়ী দক্ষিণ আফ্রিকা। আর আতঙ্কিত হয়ে পালাচ্ছে তিন দল। বাংলাদেশ বাদে বাকি দুই দল যথাক্রমে নিউজিল্যান্ড ও আফগানিস্তান।

বিজ্ঞাপনের ক্রিকেটীয় ব্যাখ্যা খুব সহজ। সর্বশেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমিফাইনালের আশা টিকিয়ে রাখা পাকিস্তান ক্রিকেট দল যেন প্রোটিয়াদের ক্ষতবিক্ষত করে কবর থেকে উঠে এসেছে। কবর থেকে উঠে আসা পাকিস্তানের ভয়ে আতঙ্কিত পরবর্তী তিন ম্যাচের প্রতিপক্ষরা এমনটাই বুঝানো হয়েছে বিজ্ঞাপনটিতে। তাদের সেমিতে যাওয়া পথে বাধা পরবর্তী তিন প্রতিপক্ষ বাংলাদেশ, আফগানিস্তান ও নিউজিল্যান্ড এ তিন দলকেই ছোট করা হয়েছে বিজ্ঞাপনে।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড