• মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

অজিদের বিপক্ষে হারল ইংল্যান্ড, লাভবান বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

২৫ জুন ২০১৯, ২৩:২১
জেমস ভিন্স
অজিদের বোলিং তোপে এভাবেই আত্মসমর্পন করে ইংলিশ ব্যাটসম্যানরা (ছবি: সংগৃহীত)

চলতি বিশ্বকাপের ৩২তম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে ৬৪ রানের ব্যবধানে হারিয়েছে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। আগে ব্যাট করে অজি অধিনায়ক ফিঞ্চের সেঞ্চুরিতে ইংল্যান্ডকে ২৮৬ রানের টার্গেট দেয় অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে সব কয়টি উইকেট হারিয়ে ২২১ রান করতে সমর্থ হয় মরগানরা। এ হারে বাংলাদেশের সেমিফাইনালের পথ আরও উজ্জ্বল হল। ইংল্যান্ড আর একটি ম্যাচ হারলে ও বাংলাদেশ তাদের বাকি দুটি ম্যাচ জিতলে সেমিফাইনাল অনেকটাই নিশ্চিত হয়ে যাবে টাইগারদের। 

ম্যাচে অস্ট্রেলিয়ার দেয়া টার্গেটের জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারের দ্বিতীয় বলেই উইকেট হারায় ইংল্যান্ড। বাঁহাতি জেসন বেহরেনডরফের বলে বোল্ড হন ইংলিশ ওপেনার জেমস ভিন্স। জেসন রয়ের চোটের সুবাদে দলে জায়গা পেয়েছেন ভিন্স। তবে এখন পর্যন্ত কোনো ম্যাচে বড় স্কোর গড়তে পারেননি এ ডানহাতি। আফগানিস্তানের বিপক্ষে ২৬ ও লঙ্কানদের বিপক্ষে ১৪ রান করেন তিনি।  

ফর্মে থাকা জো রুটও আউট হলেন দ্রুত। নয় বলে আট রানে স্টার্কের বলে লেগ বিফোর উইকেটে পরিণত হন তিনি। ইনিংসের ষষ্ঠ ওভারে অধিনায়ক মরগানকেও আউট করেন স্টার্ক। মাত্র চার রান করে কামিন্সের হাতে ক্যাচ তুলে দেন ইংলিশ অধিনায়ক। এ উইকেট নিয়ে বিশ্বকাপের এ আসরে সর্বোচ্চ ১৭ উইকেট তুলে নেন স্টার্ক।

একপাশে স্টোকস টিকে থাকলেও তাকে যোগ্য সঙ্গ দিতে পারেনি কেউ। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ধীরে ধীরে ম্যাচ থেকে ছিটকে যেতে থাকে ইংলিশরা। বেহরেনডরফে ও স্টার্কের বোলিং তোপে  ৪৪.৪ ওভারেই ২২১ রানে অলআউট হয় মরগানবাহিনী। দলের পক্ষ স্টোকস সর্বোচ্চ ৮৯ রান করে। অজি পেসার  বেহরেনডরফ পাঁচটি ও স্টার্ক চারটি উইকেট শিকার করেন। 

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা পায় অস্ট্রেলিয়া। ওয়ার্নার ও ফিঞ্চ দুজনে ১১২৩ রানের জুটি গড়েন। ওয়ার্নার বিশ্বকাপে এবার প্রথম ৫০০ রানের মাইলফলক স্পর্শ করেন। মঈন আলীর বলে ৫৩ রান করে আউট হন ওয়ার্নার। এতে ১২৩ রানের ওপেনিং জুটি থামে অজিদের।

দ্বিতীয় উইকেটে খাওয়াজাকে নিয়ে আরেকটি ভালো জুটি গড়েন অধিনায়ক ফিঞ্চ। এ জুটিতে ৫০ রান তোলেন তারা। ২৩ রান করে স্টোকসের বলে আউট খাওয়াজা। ফিঞ্চ একপ্রান্তে ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরি তুলে নেন। ইংলিশদের বিপক্ষে এটি ফিঞ্চের সপ্তম সেঞ্চুরি। ১১টি চার ও দুই ছক্কাতে এ অর্জন ফিঞ্চের।  

তবে ১০০ রানে তাকে ড্রেসিংরুমে ফিরে যেতে হয়। আর্চারের বলে ফাইন লেগে ক্রিস ওকসের ক্যাচে পরিণত হন ফিঞ্চ। ম্যাক্সওয়েল ক্রিজে এসে আউট হন দ্রুত। ১২ রানে তাকে ফেরান মার্ক উড। ছন্দের বাইরে থাকা স্টোয়িনিস ব্যর্থ হন এ ম্যাচেও। স্টিভেন স্মিথের সঙ্গে ভুল বোঝাবুঝিতে আট রানে রানআউট তিনি। স্মিথ আউট ৩৮ রানে। উইকেটরক্ষক ক্যারে ৩৮ রান অপরাজিত ছিলেন। 

৩৭তম ওভারে ২০০ রান স্কোরবোর্ডে জমা করে অজি শিবির। ডেথ ওভারে ইংলিশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বেশিদূর যেতে পারেনি অজিদের ইনিংস। শেষ দশ ওভারে অজিরা তোলে মাত্র ৭০ রান। 

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড