• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘আত্মহত্যা’ করতে চেয়েছিলেন পাকিস্তানি কোচ!

  ক্রীড়া ডেস্ক

২৫ জুন ২০১৯, ২১:৪০
পাকিস্তানের হেড কোচ মিকি আর্থার
পাকিস্তানের হেড কোচ মিকি আর্থার (ছবি : সংগৃহীত)

ভারত-পাকিস্তান মানেই চরম উত্তেজনা। হোক তা সিমান্ত কিংবা খেলার মাঠ। চলমান বিশ্বকাপ মঞ্চে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল মুখোমুখি হয় গত ১৬ জুন। হাই ভোল্টেজ সে ম্যাচে পাকিস্তানকে ৮৯ রা‌নে হারায় ভারত। আর তার পরই শুরু হয় পাক সমর্থকদের প্রবল সমালোচনা ও ক্ষিপ্ত ভক্তদের ক্ষোভের ঢেউ।

এদিকে ভারতের কাছে লজ্জার পরাজয়ের পর পাকিস্তানের হেড কোচ মিকি আর্থার নাকি আত্মহত্যা করার কথা ভেবেছিলেন! এমনই সাংঘাতিক কথা জানিয়েছেন তিনি নিজেই। তিনি বলেন, ‘গত রবিবার আমার মনে হচ্ছিল আত্মহত্যা করি।’ তবে এর পরই তিনি আবার বলেন, ‘কিন্তু আপনারা জানেন, কেবল একটা পারফরম্যান্স দরকার হয়।’

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, বিষয়টি প্রসঙ্গে বিস্তারিত বলেন আর্থার, ‘এ রকমটা দ্রুতই ঘটে। আপনি একটা ম্যাচে হারলেন। আপনি আরো একটা ম্যাচে হারলেন। সংবাদমাধ্যমের খুঁটিয়ে বিচার, জনতার প্রত্যাশা আর তার পরই আপনি প্রায় টিকে থাকার লড়াইয়ে চলে গেলেন। আমরা সেখানেই পৌঁছে গিয়েছিলাম।’

পাক কোচের আবেগপ্রবণ কথা থেকে নিজের পেশার প্রতি তার আনুগত্য ফুটে উঠেছে। সে সাথে তার কথায় ২০০৭ বিশ্বকাপের সময় তৎকালীন পাকিস্তানি কোচ বব উলমারের মৃত্যুর কথা মনে পড়ে গেছে।

নিজেদের শেষ ম্যাচে লর্ডসে ৪৯ রানে দক্ষিণ আফ্রিকাকে হারিয় পাকিস্তান। জয়টি কোচের মনটা আবার চাঙ্গা করে তুলে। আপাতত ১৯৯২ এর বিশ্ব চ্যাম্পিয়নদের লক্ষ্য বাকি ম্যাচগুলো জেতা ও নেট রান রেট ভাল রাখা, যাতে শেষ চারের দরজাটা খোলা যায়।

আগামীকাল বুধবার (২৬ জুন) নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের সপ্তম ম্যাচে মাঠে নামবে পাকিস্তান। কিউইরা এখন পর্যন্ত বিশ্বকাপে অপরাজিত। কাজেই পাকিস্তানের কাজটা যে খুব সহজ হবে না, তা ভালোই জানেন কোচ ও খেলোয়াড়রা।

আর্থার বলেন, ‘আমরা সব সময় প্লেয়ারদের বলি, একটাই পারফরম্যান্স লাগে। কে আমাদের উদ্দীপনা জোগাবে আজ?’

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড