• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

‘অতিমানব’ সাকিবের বাবা-মা মাঠে বসেই ছেলের কৃতিত্ব দেখলেন

  ক্রীড়া ডেস্ক

২৫ জুন ২০১৯, ০২:০২
বাব-মা'য়ের সঙ্গে সাকিব (ছবি : সংগৃহীত)
বাব-মা'য়ের সঙ্গে সাকিব (ছবি : সংগৃহীত)

আসলেই এমন সৌভাগ্যবান কয়জন বাবা-মা হয়! সোমবার (২৪ জুন) সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুণ্যে আফগানিস্তানকে ৬২ রানের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। সেই সঙ্গে পয়েন্ট টেবিলে পাঁচে উঠে এলো টাইগাররা। ব্যাটে-বলে এক কথায় এদিন নিজেকেও ছাড়িয়ে গেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ‘অতিমানব’ সাকিবের এমন কৃতিত্ব তার বাবা মসরুর রেজা ও মা শিরিন আক্তার মাঠে (সাউদাম্পটন) বসেই দেখলেন! একবার চিন্তা করুণ- কতটা সৌভাগ্য তারা দুজন!

আগে ব্যাটিংয়ে নেমে ৫১ রানের ইনিংস খেলার পথে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে ১ হাজার রান অতিক্রম করেন সাকিব। এরপর বল হাতে উইকেট তুলে নিয়ে একের পর এক রেকর্ডে নাম লিখিয়েছেন বাঁহাতি এই স্পিনার। এমন দুর্দান্ত খেলার উৎস কি আসলে? গ্যালারিতে মা-বাবা বসে আছে, অনেকগুলো কারণের মধ্যে এটাও হয়তো একটা বিশেষ অনুপ্রেরণার কারণ হতে পারে সাকিবের।

গেল ১৮ জুন, ঢাকা ছেড়ে ইংল্যান্ডে যান সাকিবের বাবা-মা। ১৯ জুন গিয়ে তারা পৌঁছান এবং সেদিনই নটিংহামে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে বসে ছেলের বিশ্বকাপের খেলা দেখার কথা থাকলেও দেখতে পারেননি তারা। কারণটা নিশ্চিত ভ্রমণ ক্লান্তি। তবে আফগানদের বিপক্ষে আর মিস করেননি। ছেলের খেলা দেখতে রোজ বোল স্টেডিয়ামে যান। দুর্দান্ত খেলে সাকিব বাবা-মা'র মুখে হাসি ফুটিয়েছেন তো বটেই সেই সঙ্গে লক্ষ্য লক্ষ্য টাইগার ভক্তদের মুখেও হাসি ফুটিয়েছেন।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড