• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্যাচ মিসে শীর্ষে পাকিস্তান, বাংলাদেশ সাতে

  ক্রীড়া ডেস্ক

২৪ জুন ২০১৯, ১৯:৩৭
পাকিস্তানি ফার্স্ট বোলার মোহাম্মদ আমির (ছবি: সংগৃহীত)

বিশ্বকাপে ছয় ম্যাচে পাকিস্তান ১৪টি ক্যাচ ফেলে দিয়েছে। সর্বোচ্চ ক্যাচ ফেলে দিয়ে ক্যাচ মিসের তালিকায় শীর্ষে রয়েছে তারা। অন্যদিকে পাঁচ ম্যাচে মাত্র একটি ক্যাচ মিস করে তালিকার দশ নাম্বারে রয়েছে ভারত। এ তালিকায় বাংলাদেশের অবস্থান সপ্তম।

ক্রিকেটে প্রচলিত একটি কথা রয়েছে 'ক্যাচ মিস তো ম্যাচ মিস'। আর বিশ্বকাপের মতো বড় আসরে ক্যাচ মিস যে কোনো দলকে টুর্নামেন্ট থেকেই ছিটকে দিতে পারে। বিশ্বকাপ থেকে প্রায় ছিটকে যাওয়া পাকিস্তানই তার প্রমাণ। টুর্নামেন্টে ৫৫ শতাংশ ক্যাচ ফেলে দেয়ার খেসারত হিসেবে পাকিস্তান রয়েছে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে।

ছয় ম্যাচে ২৬টি ক্যাচের ১৪টিই ফেলে দিয়েছে পাকিস্তানের ফিল্ডাররা। অন্যদিকে পাঁচ ম্যাচে ১৫টি ক্যাচের মধ্য থেকে মাত্র একটি ক্যাচ ফেলেছে ভারত (৬.২৫ শতাংশ) আর বাংলাদেশ ফেলেছে ২৪টি ক্যাচের মধ্য থেকে মাত্র তিনটি (১১.১১ শতাংশ)

এরপর যথাক্রমে, দক্ষিণ আফ্রিকা ৩১টিতে ফেলেছে সাতটি (১৮.৪২ শতাংশ), নিউজিল্যান্ড ৩৩টিতে ফেলেছে ছয়টি (১৫.৩৮ শতাংশ)। অস্ট্রেলিয়া ৩৫টিতে ছয়টি (১৪.৬৩ শতাংশ), শ্রীলঙ্কা ১৫টিতে দুটি (১১.৭৬ শতাংশ) ক্যাচ ফেলেছে। আফগানিস্তান ফেলেছে ১৮টিতে দুটি (১০ শতাংশ) ও ওয়েস্ট ইন্ডিজ ২৭টিতে তিনটি (১০ শতাংশ)।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড