• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইসিসি বিশ্বকাপ ২০১৯

স্বপ্ন সেমিফাইনাল, বাংলাদেশের একাদশে আজ খেলবেন যারা

  ক্রীড়া ডেস্ক

২৪ জুন ২০১৯, ০৯:২০
বাংলাদেশ ক্রিকেট দল
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল (ছবি : সংগৃহীত)

বিশ্বকাপের সেমিফাইনালে খেলার স্বপ্নে বিভোর বাংলাদেশ ক্রিকেট দল। স্বপ্ন সত্যি করতে হলে আগে টপকাতে হবে আফগানিস্তানকে। বিশ্বকাপের ৩১তম ম্যাচে সাউদাম্পটনের রোজ বোলে মুখোমুখি হবে এশিয়ার এই দুই জায়ান্ট।

সোমবার (২৪ জুন) বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় অনুষ্ঠিত হবে গুরুত্বপূর্ণ ম্যাচটি। বিটিভি, গাজী টিভি, মাছরাঙা, স্টার স্পোর্টস ওয়ান ও টু'তে সরাসরি খেলাটি দেখা যাবে।

চলমান বিশ্বকাপে এখন পর্যন্ত ছয়টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। যেখানে টাইগাররা জয় পায় দুই ম্যাচে আর পরাজয় তিন ম্যাচে। পরিত্যক্ত হয়েছে একটি ম্যাচ। বাংলাদেশের জয় দুটি আসে দক্ষিণ আফ্রিকা ও উইন্ডিজের বিপক্ষে। আর নিউজিল্যান্ড, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে পরাজয় বরণ করে লাল-সবুজের জার্সি ধারীরা। বৃষ্টিতে পরিত্যক্ত হয় শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি। এখন পর্যন্ত মাশরাফিরা অর্জন করেছে পাঁচ পয়েন্ট। এতে টেবিলের ষষ্ঠ স্থানে অবস্থান টাইগারদের।

অপরদিকে সমান সংখ্যক ম্যাচ খেলে দ্বাদশ বিশ্বকাপে এখনো প্রথম জয়ের দেখা পায়নি দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ খেলা আফগানিস্তান।

বাঁচা মরার লড়াইয়ে বাংলাদেশ একাদশে আজ তেমন পরিবর্তন দেখা যাবে না বলে ধারণা করা হচ্ছে। সাইফউদ্দিনের ফেরা নিয়ে এখনো বাংলাদেশ ক্রিকেট বোর্ড তেমন কিছু জানায়নি। মাথায় আঘাত পেলেও মিরাজকে একাদশে দেখা যাবে। চলুন জেনে নেই দুই দলের সম্ভাব্য একাদশ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: ১) তামিম ইকবাল, ২) সৌম্য সরকার, ৩) সাকিব আল হাসান, ৪) মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), ৫) লিটন দাস, ৬) মাহমুদুল্লাহ রিয়াদ, ৭) সাব্বির রহমান/মোসাদ্দেক হোসেন সৈকত, ৮) মেহেদী হাসান মিরাজ, ৯) মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), ১০) রুবেল হোসেন ও ১১) মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান সম্ভাব্য একাদশ: ১) হযরতউল্লাহ জাজাই, ২) গুলবাদীন নায়েব (অধিনায়ক), ৩) রহমত শাহ, ৪) হাশমতউল্লাহ শহিদী, ৫) আসগর আফগান, ৬) মোহাম্মদ নবী, ৭) নাজিবুল্লাহ জাদরান, ৮) ইকরাম আলিখিল (উইকেটরক্ষক), ৯) রাশিদ খান, ১০) আফতাব আলম ও ১১) মুজিব উর রহমান

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড