• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

বিশ্বকাপে সর্বোচ্চ বাউন্ডারি সাকিবের 

  ক্রীড়া ডেস্ক

২১ জুন ২০১৯, ১০:১৯
সাকিব আল হাসান (ছবি : সংগৃহীত)
সাকিব আল হাসান (ছবি : সংগৃহীত)

‘আমার মতে বিশ্বকাপে বাংলাদেশের সবচেয়ে “বিপজ্জনক” খেলোয়াড় হবেন সাকিব আল হাসান। বলেছিলেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী কিংবদন্তি অধিনায়ক রিকি পন্টিং। তার করা ভবিষ্যৎ বাণীটি কাটায় কাটায় মিলে যাচ্ছে। চলতি আসরে সর্বোচ্চ সংগ্রাহকের তালিকা 'টপ থ্রি' থেকে সাকিবকে কেউই নামাতে পারছে না। গতকাল পর্যন্ত এই তালিকার চূড়ায় ছিলেন তিনি (৪ ম্যাচে ৩৮৪ রান)। কিন্তু টাইগারদের বিপক্ষে অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার ১৬৬ রান করার পর তিনি সর্বোচ্চ রানের তালিকায় শীর্ষে উঠেছেন (৬ ম্যাচে ৪৪৭)। যদিও সাকিব এই ম্যাচে ৪১ রান করেছিলেন কিন্তু টপে যাওয়ার জন্য যথার্থ না থাকায় সাকিবকে নেমে যেতে হয়েছে দুইয়ে (৫ ম্যাচে ৪২৫ রান)। চূড়ায় জায়গা হারালেও এই তালিকায় দুইয়ে থাকা সাকিব শীর্ষেই আছেন বাউন্ডারি হাঁকানোতে! 

পাঁচ ম্যাচে ৪২৫ রান তুলতে সাকিব বাউন্ডারি হাঁকিয়েছিলেন ৪৭টি!  আর ওভার বাউন্ডারি ২টি! ব্যক্তিগত সর্বোচ্চ রান ১২৪*। বিশ্বসেরা এই অলরাউন্ডারে স্ট্রাইক রেট ১০৩.৪০। সর্বোচ্চ বাউন্ডারি হাঁকানোর তালিকায় দুইয়ে আছেন ওয়ার্নার; ৪৪৭ রান করতে তিনি ম্যাচের ৪০টি বাউন্ডারি ও ওভার বাউন্ডারি আছে ৬টি; স্ট্রাইক রেট ৮৭.৩০। তিনে থাকা ফিঞ্চের ওভার বাউন্ডারি আবার বেশি। ১৬টি ছক্কা ও ৩৫টি চারের মারে এই অজি দলপতির রান ৩৯৬। তবে ওভার বাউন্ডারি পাওয়ার দিক থেকে ইংলিশ অধিনায়ক মরগানের আশেপাশেও কেউ নেই। ২২টি ছক্কা ও ১০টি চারের মারে এই ইংলিশম্যানের রান ২৪৯! 

বৃহস্পতিবার (২০ জুন) বিশ্বকাপের নিজেদের ষষ্ঠ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াই করে হেরেছে বাংলাদেশ। অজিদের দেওয়া ৩৮২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দারুণ লড়াই চালিয়েছে টাইগাররা। বিশেষ করে মুশফিকুর রহীম ও মাহমুদুউল্লাহ রিয়াদ। বলের তুলনায় রান বেশি থাকায় শেষ পর্যন্ত ৪৮ রানে পরাজিত হতে হয়েছে মাশরাফি বাহিনীকে! তবে এই ম্যাচ ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন মুশি। পেয়েছেন ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি আর বিশ্বকাপে প্রথম। 

আগামী ২৪ জুন সাউদাম্পটনে আফগানিস্তানের বিপক্ষে নিজেদের সপ্তম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। পয়েন্ট টেবিলের বাংলাদেশের অবস্থান পাঁচে; ছয় ম্যাচে দুই জয়ে আর তিন হারে টাইগারদের পয়েন্ট ৫ (একটি ম্যাচ পরিত্যক্ত)!

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড