• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাকিব ও ফিঞ্চকে টপকে রানের তালিকায় শীর্ষে ওয়ার্নার

  ক্রীড়া ডেস্ক

২০ জুন ২০১৯, ১৮:১৮
ডেভিড ওয়ার্নার
ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরি (ছবি : সংগৃহীত)

১৪টি চার ও পাঁচটি ছক্কায় ১৬৬ রানের বিধ্বংসী ইনিংস খেলে আউট হয়েছেন ডেভিড ওয়ার্নার। ১৪৭ বল খেলে এ ঝড়ো ব্যাটিং করেন অজি ওপেনার। এতে সাকিব আল হাসান ও সতীর্থ অ্যারন ফিঞ্চকে টপকে ৪৪৭ রান করেন এ বাঁহাতি হার্ডহিটার। এ বিশ্বকাপে এটাই কোনো খেলোয়াড়ের সর্বোচ্চ ইনিংস। এক্ষেত্রেও ফিঞ্চকে টপকে গেছেন তিনি। জেসন রয় ও ফিঞ্চ দুজনেই এ আসরে ১৫৩ রানের ইনিংস খেলেন।

ফিঞ্চের টস ভাগ্যে জয় , সৌভাগ্য হয়েছে ডেভিড ওয়ার্নারের জন্য। ট্রেন্টব্রিজে ব্যাটিং নিয়ে বাংলাদেশের বিপক্ষে চড়াও হন ফিঞ্চ ও ওয়ার্নার। তবে মাশরাফির বলে প্যাভিলিয়নে যেতে পারতেন এ বাঁহাতি হার্ডহিটার। ইনিংসের পঞ্চম ওভারের শেষ বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে সাব্বির রহমান ফেলে দেন ওয়ার্নারের ক্যাচ।

১২ রানে জীবন পেয়ে নতুন করে শুরু করেন নিজের ইনিংস। ৫৫ বলে ৪টি চার ও দুইটি ছক্কায় হাফসেঞ্চুরি তুলে নেন তিনি। অধিনায়ক ফিঞ্চের সঙ্গে ওপেনিং জুটিতে ১২১ রানের জুটি গড়েন ওয়ার্নার। ফিঞ্চ ৫৩ রানে আউট হলেও ওয়ার্নার গড়েন নিজের ১৬তম সেঞ্চুরি। পরের পঞ্চাশ রান তুলতেও ওয়ার্নার খেলেন ৫৫ বল। সাতটি বাউন্ডারি ও দুইটি ছক্কা ছিল তার সেঞ্চুরিতে।

অস্ট্রেলিয়ার হয়ে গিলক্রিস্টের সমান তৃতীয় সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড গড়লেন ওয়ার্নার। অজিদের হয়ে সর্বোচ্চ ২৯টি সেঞ্চুরি সাবেক অধিনায়ক রিকি পন্টিংয়ের, দ্বিতীয় স্থানে থাকা মার্ক ওয়াহর সেঞ্চুরির সংখ্যা ১৮টি। তবে বাংলাদেশের বিপক্ষে এটা ওয়ার্নারের প্রথম সেঞ্চুরি। আর বিশ্বকাপ ইতিহাসে এটা ওয়ার্নারের তৃতীয় সেঞ্চুরি। গত বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে ১৭৮ রানের ইনিংস খেলেছিলেন তিনি। এ আসরে পাকিস্তানের সঙ্গেও ১০৭ রান করেন ডেভিড।

খাওয়াজার সঙ্গেও ওয়ার্নার গড়েন আরেকটি শতরানের জুটি। অপরপ্রান্তে এ বিশ্বকাপের সর্বোচ্চ রানের তালিকায় শীর্ষে উঠলেন ওয়ার্নার। সাকিব ও ফিঞ্চকে টপকে বিশ্বকাপে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৪০০ রান সংগ্রহ করেছেন তিনি। ফিঞ্চের সংগ্রহ ৩৯৬ রান। দুজনের এটি ষষ্ঠ ম্যাচ। তবে চার ম্যাচ খেলে সাকিবের সংগ্রহ ৩৮৪ রান।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড