• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইসিসি বিশ্বকাপ ২০১৯

সাইফ-মোসাদ্দেক আউট, রুবেল-সাব্বির ইন

  ক্রীড়া ডেস্ক

২০ জুন ২০১৯, ১৫:৩১
রুবেল-সাব্বির
অবশেষে একাদশে জায়গা পেলেন রুবেল-সাব্বির (ছবি : সংগৃহীত)

বিশ্বকাপের সেমিফাইনালে খেলার স্বপ্ন দেখছে বাংলাদেশ দল। তবে সেই স্বপ্নের পথে বাধা এখন অস্ট্রেলিয়া। ক্যাঙ্গারুদের পরাস্থ করতে পারলেই শেষ চারের স্বপ্ন অনেকটাই উজ্জ্বল হয়ে যাবে টাইগারদের। নাটিংহামের ট্রেন্ট ব্রিজে বৃহস্পতিবার (২০ জুন) পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে টাইগাররা। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হয় ম্যাচটি।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এতে ফিল্ডিং করছে মাশরাফি বাহিনী। মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে টাইগার একাদশে এসেছে দুটি পরিবর্তন। পেস অলরাউন্ডার সাইফউদ্দিনের জায়গায় ঢুকছেন পেস তারকা রুবেল হোসেন আর স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের স্থলাভিষিক্ত হয়েছেন হার্ডহিটার সাব্বির রহমান।

বিশ্বকাপের আগে থেকেই পিঠে ব্যথা ছিল সাইফউদ্দিনের। সেটি আবার মাথাচাড়া দিয়ে উঠেছে। যা তিনি অনুভব করেছেন উইন্ডিজের বিপক্ষে ম্যাচে। গতকাল বুধবার অনুশীলনেও আসেননি চলমান বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ এই উইকেট শিকারি। সাইফের পরিবর্তে জায়গা পাওয়া রুবেলের এটা ২০১৯ বিশ্বকাপের প্রথম ম্যাচ।

ফিট না থাকায় আজ বাদ পড়েন মোসাদ্দেক হোসেন সৈকতও। উইন্ডিজের সঙ্গে ড্রাইভ দিতে গিয়ে কাঁধে চোট পেয়েছেন তিনি। এতে সুযোগ পেয়ে যান সাব্বির। এবারের বিশ্বকাপে এর আগে একটি ম্যাচও খেলা হয়নি এই লেগস্পিন অলরাউন্ডারের।

অস্ট্রেলিয়াও পরিবর্তন এনেছে তাদের একাদশে। চোট কাটিয়ে দলে ফিরেছেন মার্কাস স্টয়নিস। এছাড়াও একাদশে জায়গা করে নিয়েছেন অ্যাডাম জাম্পা ও নাথান কল্টার নাইল। এতে বাদ পড়েছেন শন মার্শ, বেহেরনডর্ফ আর কেন রিচার্ডসন।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসনে।

অস্ট্রেলিয়া একাদশ : ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কোস স্টইনিস, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), নাথান কুল্টার-নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড