• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইসিসি বিশ্বকাপ ২০১৯

আজ বাংলাদেশ একাদশে দুই পরিবর্তন, বাদ পড়ছেন কারা?

  ক্রীড়া ডেস্ক

২০ জুন ২০১৯, ১১:৫২
বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া
অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে অনুশীলনে টাইগাররা (ছবি : সংগৃহীত)

এবার বাংলাদেশের সামনে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ট্রেন্ট ব্রিজে বৃহস্পতিবার (২০ জুন) বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায় মাঠে গড়াবে ম্যাচটি। অজিদের বিপক্ষে এ ম্যাচে জিতলে সেমিফাইনালের পথে আরেক ধাপ এগিয়ে যাবেন টাইগাররা।

গুরুত্বপূর্ণ লড়াইয়ে বাংলাদেশ একাদশে আজ আসছে দুটি পরিবর্তন। বিশ্বকাপে এখন পর্যন্ত বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারি পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের জায়গায় ঢুকছেন রুবেল হোসেন। আর স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের স্থলাভিষিক্ত হচ্ছেন হার্ডহিটার সাব্বির রহমান।

বিশ্বকাপের আগে থেকেই পিঠে ব্যথা ছিল সাইফউদ্দিনের। সেটি আবার মাথাচাড়া দিয়ে উঠেছে। যা তিনি অনুভব করেছেন উইন্ডিজের বিপক্ষে ম্যাচে। গতকাল বুধবার অনুশীলনে আসেননি সাইফ। অস্ট্রেলিয়ার বিপক্ষে একাদশে তার না থাকার সম্ভাবনাই বেশি। সেই শূন্যস্থান পূরণে দলে ঢুকবেন পেসার রুবেল হোসেন। আর আজ যদি রুবেল একাদশে জায়গা পান তবে এটাই হবে ২০১৯ বিশ্বকাপে তার প্রথম ম্যাচ।

এ দিকে বিসিবির সূত্রে জানা যায় ফিট নন মোসাদ্দেক হোসেন সৈকতও। উইন্ডিজের সঙ্গে ডাইভ দিতে গিয়ে কাঁধে চোট পেয়েছেন তিনি। তাকে নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়ায় সুযোগ পেয়ে যাচ্ছেন সাব্বিরের। এবারের বিশ্বকাপে একটি ম্যাচও খেলা হয়নি লেগস্পিন অলরাউন্ডারের। এ ছাড়া একাদশে আর কোনো রদবদলের সম্ভাবনা নেই। ক্যারিবীয়দের বিপক্ষে খেলা দলের সবাই থাকছেন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড